India vs West Indies: হোয়াইটওয়াশে মধুরেণ সমাপয়েৎ! আহমেদাবাদে ভারত ৩-০ সিরিজ জিতল

প্রত্যাশিত ফলেই রোহিতের দলের মুখে চওড়া হাসি।

Updated By: Feb 11, 2022, 09:02 PM IST
India vs West Indies: হোয়াইটওয়াশে মধুরেণ সমাপয়েৎ! আহমেদাবাদে ভারত ৩-০ সিরিজ জিতল
মধুরেণ সমাপয়েৎ

ভারত ২৬৫
ওয়েস্ট ইন্ডিজ ১৬৯
ভারত জয়ী ৯৬ রানে

নিজস্ব প্রতিবেদন: একেবারে প্রত্যাশিত ফলাফল। অত্যন্ত দুর্বল ওয়েস্ট ইন্ডিজকে নিজেদের ঘরের মাঠে হোয়াইটওয়াশ করল ভারত। শুক্রবার আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত তৃতীয় তথা সিরিজের অন্তিম একদিনের ম্যাচেও (India vs West Indies, 3rd ODI Match) ভারত হারাল উইন্ডিজকে। ৯৬ রানে ম্যাচ জিতে সিরিজ ৩-০ করল রোহিত শর্মা অ্যান্ড কোং। 

এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। শুরুতেই টপ অর্ডার (রোহিত শর্মা ১৩, শিখর ধাওয়ান ১০ ও বিরাট কোহলি) চূড়ান্ত ব্যর্থ হয়। ১০ ওভারের মধ্যে ৪২ রানে চলে যায় তিন উইকেট। এরপর মিডল অর্ডারে দুই তরুণ তুর্কী ব্যাটার এসে ভারতের হাল ধরেন। শ্রেয়স আইয়ার (১১১ বলে ৮০) ও ঋষভ পন্থ (৫৪ বলে ৫৬) ১২৪ বলে ১১০ রানের পার্টনারশিপ গড়ে ভারতকে অক্সিজেন দেন। আইয়ার-পন্থ ফিরতে সাতে নামা ওয়াশিংটন সুন্দর (৩৪ বলে ৩৩) ও আটে ব্যাট করতে আসা দীপক চাহার (৩৮ বলে ৩৮) খেলার হাল ধরেন। তাঁদের যুগলবন্দিতে ৫৩টি রান ওঠে স্কোরবোর্ডে। নির্ধারিত ওভারে ভারত শেষ করে ২৬৫ রানে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে বল হাতে ছাপ রাখেন জেসন হোল্ডার। তুলে নেন ৪টি উইকেট।

আরও পড়ুন: IND vs WI: টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন Rahul-Axar! ১৮ সদস্যের দল বেছে নিল বিসিসিআই

শেষ ম্যাচ জিতে মুখরক্ষার জন্য উইন্ডিডের টার্গেট ছিল ২৬৬। কিন্তু নিকোলাস পুরানের দল এদিন ৫০ ওভার পুরো খেলতেই পারল না ভারতীয় বোলারদের দাপটে। ৩৮ ওভারের মধ্যে তাদের ইনিংস গুটিয়ে গেল ১৬৯ রানে। ব্যাট করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। ৭৬ রানেই চলে যায় প্রথম পাঁচ উইকেট। ক্যারিবিয়ান ব্যাটিং লাইন আপে ৯ নম্বরে ব্যাট করতে নামা অলরাউন্ডাক ওডিন স্মিথ দলের সর্বোচ্চ স্কোরার হয়েছেন। তিনি ১৮ বলে ৩৬ রানের চমকে দেওয়া ক্যামিও ইনিংস খেলেন। আইপিএলের মেগা নিলামের আগের দিন তিনি ফের একবার ফ্র্যাঞ্চাইজিদের বার্তা দিয়ে দিলেন যে, তাঁর কথা যেন নিলামে বিশেষ ভাবে ভাবা হয়। শেষের দিকে আলজারি জোসেফ (৫৬ বলে ২৯) ও হেডেন ওয়ালশ (৩৮ বলে ১৩) লড়াই করার চেষ্টা করেন সাধ্য মতো। কিন্তু ম্যাচ বহু আগেই তাঁদের হাত থেকে বেরিয়ে গিয়েছিল। ভারতের হয়ে মহম্মদ সিরাজ ও প্রসিদ্ধ কৃষ্ণা তিনটি করে উইকেট পেয়েছেন। দু'টি করে উইকেট দীপক চাহার ও কুলদীপ যাদবের।

আরও পড়ুন: Virat Kohli: অপ্রত্যাশিত লজ্জার একাধিক রেকর্ড কোহলির! বেজেই চলেছে ব্যর্থতার রিং টোন

আপাতত পাঁচ দিনের বিশ্রাম দুই দলের। পরের স্টেশন 'সিটি অফ জয়'। কলকাতার ইডেন গার্ডেন্সে রোহিত-পোলার্ডরা তিন ম্যাচের টি-২০ সিরিজে মুখোমুখি হবেন। প্রথম ম্যাচ ১৬ ফেব্রুয়ারি (বুধবার), দ্বিতীয় ম্যাচ (শুক্রবার), সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচ ২০ ফেব্রুয়ারি (রবিবার)। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন ভাইস ক্যাপ্টেন কেএল রাহুল (KL Rahul) ও অলরাউন্ডার অক্ষর প্যাটেল (Axar Patel)। চোটের জন্য খেলা হবে না এই দুই ক্রিকেটারের। তাঁদের পরিবর্তে দলে এলেন রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad) ও দীপক হুডা (Deepak Hooda)। শুক্রবার সন্ধ্যায় বিবৃতি দিয়ে জানিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)