UEFA Champions League: Anfield-এ হার মানল Villarreal, ফাইনালের পথে একধাপ এগোল Liverpool

বিরতির পরে Liverpool তাদের আক্রমণের ঝাঁঝ আরও বৃদ্ধি করে

Updated By: Apr 28, 2022, 11:53 AM IST
UEFA Champions League: Anfield-এ হার মানল Villarreal, ফাইনালের পথে একধাপ এগোল Liverpool

নিজস্ব প্রতিবেদন: একটি আত্মঘাতী গোল এবং Sadio Mane-র একটি গোল Liverpool-কে Champions League-র ফাইনালের দিকে একধাপ এগিয়ে দিল। সেমিফাইনালের প্রথম লেগে Villarreal-র বিপক্ষে বুধবার ২-০ ব্যবধানে জয় পেয়েছে তারা। 

পাঁচ মরসুমে তৃতীয় ইউরোপিয়ান কাপের ফাইনালের পথে Juergen Klopp-র দল। মঙ্গলবারের অন্য সেমিফাইনালে ৭ গোলের নাটকের পরে, এই খেলাটির পক্ষে বিনোদনের দিক থেকে আগের সেমিফাইনালের সঙ্গে পাল্লা দিতে পারবে না।

Liverpool মঙ্গলবারের Spain-র মাটিতে তাদের ফিরতি খেলার  আগে নিজেদের জন্য শক্ত লিড তৈরি করে নিয়েছে এই ম্যাচ থেকে। ছয়বারের ইউরোপিয়ান কাপ জয়ীদের হতাশ করার জন্য যথাসাধ্য চেষ্টা করেছে Villarreal। প্রথমার্ধে নিজেদের রক্ষনে খেলোয়াড় সংখ্যা বাড়িয়ে Liverpool-কে আটকানোর চেষ্টা করে তারা। Thiago Alcantara-র জোরালো শট পোস্টে আঘাত করে। এটাই Villarreal-র সবথেকে বড় সুযোগ ছিল এই ম্যাচে গোল পাওয়ার। 

 

Liverpool-র সামনে বেশ কয়েকটি সুযোগ আসে গোল করার। Jordan Henderson এবং Mohamed Salah ব্যাপক প্রচেষ্টা চালান। Mane-র একটি শট ডিফ্লেক্ট হয়ে গোলের পাশ দিয়ে বেরিয়ে যায়। বেশিরভাগ ক্ষেত্রেই Unai Emery-র দলের ডিফেন্স ভালোভাবে মোকাবিলা করে Villarreal-র। রক্ষনে Pau Torres-র নেতৃত্বে সেন্ট্রাল মিডফিল্ডের জুটি Dani Parejo এবং Etienne Capoue নিজেদের এলাকা সামলে নেন।

আরও পড়ুন: প্রাক্তন দলের বিরুদ্ধে জ্বলে উঠলেন বাংলার Wriddhiman Saha! SRH-কে হারিয়ে ফের শীর্ষে GT

বিরতির পরে Liverpool তাদের আক্রমণের ঝাঁঝ আরও বৃদ্ধি করে। ব্রাজিলিয়ান মিডফিল্ডার Fabinho-র একটি প্রচেষ্টা অফসাইডের জন্য বাতিল হয়। এর পরেই, Henderson-র ক্রস Villarreal-র Pervis Estupinan-র গায়ে লেগে নিজের জালে জড়িয়ে যায়। এই আত্মঘাতী গোলের ১৩৩ সেকেন্ডের মধ্যে Mohamed Salah গোলের থিকানা লেখা একটি পাস বাড়িয়ে দেন Mane-কে। আর এই পাস থেকেই Liverpool-র জয় নিশ্চিত করেন Mane।

Liverpool-র চাপের সামনে Villarreal সুবিধা করতে পারেনি। Liverpool-র সাম্নে যথেষ্ট সুযোগ ছিল জয়তের ব্যবধান আরও বৃদ্ধি করার। Trent Alexander-Arnold-র একটি সুইপিং ক্রসে পা ছুঁইয়ে Andy Robertson-র একটি দুর্দান্ত প্রচেষ্টা বাতিল হয় অফসাইডের জন্য। অন্যদিকে Virgil van Dijk-র একটি দুরপাল্লার শট Villarreal-র কিপার Geronimo Rulli-কে কাটিয়ে প্রায় গোল হয়ে যায়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.