প্রাক্তন দলের বিরুদ্ধে জ্বলে উঠলেন বাংলার Wriddhiman Saha! SRH-কে হারিয়ে ফের শীর্ষে GT

 জাতীয় দলের ব্রাত্য ক্রিকেটার ঋদ্ধিমান সাহা তাঁর প্রাক্তন দলের বিরুদ্ধে জ্বলে উঠলেন। ৩৮ বলে ৬৮ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি। মারেন ১১টি চার ও একটি ছয়। 

Updated By: Apr 28, 2022, 12:11 AM IST
প্রাক্তন দলের বিরুদ্ধে জ্বলে উঠলেন বাংলার Wriddhiman Saha! SRH-কে হারিয়ে ফের শীর্ষে GT
মারমুখী ঋদ্ধিমান সাহা

নিজস্ব প্রতিবেদন: আইপিএলের (IPL 2022) ৪০ নম্বর ম্যাচে মুম্বইয়ের ওয়াংখেড়েতে (Wankhede Stadium, Mumbai) মুখোমুখি হয়েছিল গুজরাত টাইটান্স (Gujarat Titans) ও সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। হায়দরাবাদকে ৫ উইকেটে হারিয়ে ফের লিগ টেবিলে শীর্ষে চলে এল হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) অ্যান্ড কোং। ৮ ম্যাচের মধ্যে ৭ ম্যাচই জিতে নিল গুজরাত। ১৪ পয়েন্ট পকেটে পুরে লিগে অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে আইপিএলের অভিষেককারী টিম।

এদিন টস জিতে পাণ্ডিয়ার ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়ে ছিলেন কেন উইলিয়ামসনের (Kane Williamson) টিমকে। ওপেনার অভিষেক শর্মা (৬৫) ও চারে নামা আইদেন মারক্রমের (৫৬) ব্যাটে ভর করে হায়দরাবাদ নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৫ রান তোলে। গুজরাতের হয়ে বল হাতে দারুণ সফল হলেন মহম্মদ শামি। একাই তুলে নেন তিন উইকেট। 

ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) ও শুভমান গিলের ব্যাটে রান তাড়া করতে নামে গুজরাত। গিল ২২ রানে ফিরে যান। উইকেট আগলে রাখেন বঙ্গজ উইকেটকিপার-ব্যাটার। জাতীয় দলের ব্রাত্য ক্রিকেটার এদিন তাঁর প্রাক্তন দলের বিরুদ্ধে জ্বলে উঠলেন। ৩৮ বলে ৬৮ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি। ৬৫ মিনিট ক্রিজে তাণ্ডব করেন তিনি। মারেন ১১টি চার ও একটি ছয়। ঋদ্ধিকে সঙ্গ দিতে এসে ক্যাপ্টেন পাণ্ডিয়া ফিরে যান মাত্র ১০ রান করে। ঋদ্ধি যখন আউট হলেন তখন ১৪ ওভারের খেলা চলছিল। ১২২ রান তুলে তিন উইকেট হারিয়ে ফেলে গুজরাত। এরপর ডেভিড মিলার এসেও ব্য়র্থ হন। ১৯ বলে ১৭ রান করে আউট হন তিনি।

কিন্তু এরপর আর গুজরাতকে চিন্তা করতে হয়নি। ম্যাচ জেতানোর দায়িত্ব কাঁধে তুলে নিয়েছিলেন রাহুল তেওয়াটিয়া (২১ বলে ৪০) ও রশিদ খান (১১ বলে ৩১ রানের ক্যামিও ইনিংস) অপরাজিত থেকে ম্যাচ বার করে নেন। ২৪ বলের যুগলবন্দিতে ৫৯ রান যোগ করেন তাঁরা। এদিন হায়দরাবাদের হয়ে গুজরাতের ৫টি উইকেটই নিলেন শ্রীনগরের তরুণ পেসার উমরান মালিক (Umran Malik)। মাত্র ২৫ রান দিয়ে তিনি তুলে নেন পাঁচ উইকেট। তবে তাঁর দুরন্ত পারফরম্যান্স এদিন দাম পেল না।

আরও পড়ুন: Virat Kohli: বিরাটের ফর্ম নিয়ে চিন্তিত নির্বাচকরা, কী হতে চলেছে তাঁর সঙ্গে?

আরও পড়ুন: Seniors World Cup: পাকিস্তানে চল্লিশোর্ধদের নিয়ে বিশ্বকাপ! খেলবেন আখতার-আফ্রিদিরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.