করোনায় আক্রান্ত লিভারপুলের কিংবদন্তি ফুটবলার

২০১৮ সালে ড্যাগলিশকে নাইটহুড সম্মানে সম্মানিত করা হয়।

Updated By: Apr 11, 2020, 01:04 PM IST
করোনায় আক্রান্ত লিভারপুলের কিংবদন্তি ফুটবলার

নিজস্ব প্রতিবেদন— করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি লিভারপুলের কিংবদন্তি ফুটবলার কেনি ড্যাগলিশ। টেস্টে করোনা ধরা পড়ার পর বুধবার হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। তার আগে চোদ্দ দিনেরও বেশি সময় ধরে হোম কোয়ারেন্টিনে ছিলেন ড্যাগলিশ। পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, ঘরবন্দি থাকাকালীন করোনার কোনও উপসর্গ দেখা দেয়নি ড্যাগলিশের শরীরে। করোনা পজিটিভ হওয়ার পরেও হাসপাতালে কোনও উপসর্গের দেখা মেলেনি বলে ড্যাগলিশের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

লিভারপুল এবং অসংখ্য ভক্তদের পক্ষ থেকে ৬৯ বছরের ড্যাগলিশের দ্রুত আরোগ্য কামনা করা হয়েছে। হাসপাতাল থেকে দ্রুত সেরে ওঠার বার্তা পাঠিয়েছেন ড্যাগলিশ। একইসঙ্গে হাসপাতালে কর্তব্যরত স্বাস্থ্যকর্মীদের নিষ্ঠাকে কুর্নিশ জানিয়েছেন তিনি। এই কঠিন সময় সবাইকে বাড়িতে থাকতে বলেছেন ড্যাগলিশ। ১৯৭৭ সালে লিভারপুলে যোগ দেন কেনি ড্যাগলিশ। তার আগে সেলটিকের হয়ে চারবার স্কটিশ লিগ জেতা হয়ে গিয়েছিল তাঁর। লিভারপুলের হয়ে ১৩ বছরের বর্ণময় কেরিয়ারে আটবার ইংলিশ প্রিমিয়ার লিগ এবং তিনটি এফএ কাপ জিতেছিলেন ড্যাগলিশ। লিভারপুলের হয়ে তিনটি ইউরোপিয়ান কাপও জিতেছেন তিনি। অ্যানফিল্ডে থাকাকালীন ৫১৫ ম্যাচে ১৭২টি গোল করেছিলেন ড্যাগলিশ। 

আরও পড়ুন— ২০২১ সালেও টোকিওতে অলিম্পিক আয়োজন নিয়ে সংশয়!

স্কটল্যান্ডের হয়ে দেশের জার্সি গায়ে একশোরও বেশি ম্যাচ খেলার কৃতিত্ব রয়েছে ড্যাগলিশের। ১৯৯৫ সালে তাঁর কোচিংয়ে প্রথমবারের জন্য ইপিএল চ্যাম্পিয়ন হয় ব্ল্যাকবার্ন রোভার্স। শুধু ফুটবল মাঠেই নয়, মাঠের বাইরেও নজর কেড়েছেন ড্যাগলিশ। ১৯৮৯ সালে হিল্সবরো স্টেডিয়াম দুর্ঘটনায় স্বজনহারা পরিবারদের পাশে দাঁড়িয়েছিলেন তিনি। ২০১৮ সালে ড্যাগলিশকে নাইটহুড সম্মানে সম্মানিত করা হয়।

.