KKR: কলকাতার এবারের মতো আইপিএল শেষ! ইডেনে প্লে-অফ খেলা হচ্ছে না নাইটদের

এদিন টস জিতে প্রথমে ব্যাট করে লখনউ ২১০ রান তোলে। সৌজন্যে দুই ওপেনার কুইন্টন ডি কক (Quinton de Kock) (৭০ বলে অপরাজিত ১৪০) ও ক্যাপ্টেন কেএল রাহুল (KL Rahul) (৫১ বলে ৬৮)। এই রান তাড়া় করতে নেমে নাইটদের লড়াই থামে ২০৮ রানে। 

Updated By: May 18, 2022, 11:37 PM IST
KKR: কলকাতার এবারের মতো আইপিএল শেষ! ইডেনে প্লে-অফ খেলা হচ্ছে না নাইটদের
কেকেআরের আইপিএল শেষ

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএলের (IPL 2022) প্লেঅফে যাওয়ার আশা শেষ কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders, KKR)। লখনউ সুপার জায়েন্টসের (Lucknow Super Giants, LSG) কাছে দুই রানে হেরে দু'বারের চ্যাম্পিয়ন ও গতবারের রানার্স দলের এবারের মতো আইপিএল অভিযান শেষ হয়ে গেল। 

বুধবার আইপিএলের (IPL 2022) ৬৬ নম্বর ম্যাচে মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে (DY Patil Stadium in Mumbai) মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders, KKR) ও লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants, LSG)। এদিন টস জিতে প্রথমে ব্যাট করে লখনউ ২১০ রান তোলে। সৌজন্যে দুই ওপেনার কুইন্টন ডি কক (Quinton de Kock) (৭০ বলে অপরাজিত ১৪০) ও ক্যাপ্টেন কেএল রাহুল (KL Rahul) (৫১ বলে ৬৮)। এই রান তাড়া় করতে নেমে নাইটদের লড়াই থামে ২০৮ রানে। 

বিরাট রান তাড়া করতে নেমে কেকেআর ৯ রানে দুই উইকেট হারিয়ে ফেলে। দুই ওপেনার ভেঙ্কটেশ আইয়ার (০) ও অভিজিত তোমার (৪) ফিরে যান। এরপর নীতীশ রানা (২২ বলে ৪২) ও শ্রেয়স আইয়ার (২৯ বলে ৫০) কেকেআরকে লড়াইয়ে ফেরান। পাঁচে নেমে স্যাম বিলিংস (২৪ বলে ৩৬) খেলা জমিয়ে দেন। তবে সাতে নেমে রিঙ্কু সিং যে খেলাটা শুরু করেছিলেন, মনে করা হচ্ছিল কেকেআরের ফিনিশিং লাইন তিনি পার করাবেন। শেষ ওভারে জয়ের জন্য কলকাতার প্রয়োজন ছিল ২১টি রান। রিঙ্কু অবিশ্বাস্য় ইনিংস খেলতে শুরু করে দিয়েছিলেন। মার্কাস স্টোইনিসের প্রথম তিন বলে চার ও জোড়া ছক্কা হাঁকান তিনি। কিন্তু ১৯.৫ নম্বর বলে রিঙ্কুকে উইকেট দিয়ে আসতে হয়ে এভিন লুইসের অনবদ্য ক্যাচে। রিঙ্কু ১৫ বলে ৪০ রানের অসাধারণ ইনিংস খেলে ফিরে আসেন ডাগআউটে। শেষ বলে জেতার জন্য ২ রান প্রয়োজন ছিল কলকাতার। কিন্তু উমেশ যাদব ব্য়াট করতে নেমে স্টোইনিসের ইয়র্কারে ক্লিন বোল্ড হয়ে যান। ৭ বলে ২১ রানে অপরাজিত থাকা নারিনও হতাশ হয়েই ফিরে আসেন।

আইয়ারের দলের কাছে লিগের এই শেষ ম্যাচ শুধুই ডু-অর-ডাই ছিল না। শেষ চারে টিকে থাকার জন্য কলকাতাকে শুধু লখনউয়ের বিরুদ্ধে জিতলেই হত না, জিততে হত বেশ বড় মার্জিনে। ১৪ পয়েন্ট নিশ্চিত করার পাশাপাশি কেকেআরকে দেখতে হত, তারা যেন দিল্লির (DC) নেট রান রেট (+০.২৫৫) টপকে যেতে পারে। এর সঙ্গেই কলকাতাকে আশা করতে হত দিল্লি ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) যেন তাদের শেষ ম্যাচে হারে! লখনউয়ের কাছে হেরেই কেকেআরের এবারের মতো আইপিএল অভিযান শেষ হয়ে গেল।

আরও পড়ুন: De Kock-KL Rahul: ডি কক-রাহুলের ব্যাটে রেকর্ডের ছড়াছড়ি, লেখা হল নতুন আইপিএল ইতিহাস

আরও পড়ুন KL Rahul: কোহলি-ধাওয়ানদের অনন্য ক্লাবে ঢুকে পড়লেন কেএল রাহুল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

 

.