KL Rahul: কোহলি-ধাওয়ানদের অনন্য ক্লাবে ঢুকে পড়লেন কেএল রাহুল

এদিন এক অনন্য রেকর্ড করলেন রাহুল। এই নিয়ে টানা পাঁচ আইপিএল মরশুমে ৫০০-র বেশি রান করলেন। রাহুল ছাড়া বিরাট কোহলি (Virat Kohli) ও শিখর ধাওয়ান (Shikhar Dhawan) পাঁচ ভিন্ন মরশুমে ৫০০-র বেশি রান করেছেন ভারতীয়দের মধ্যে। 

Updated By: May 18, 2022, 09:31 PM IST
KL Rahul: কোহলি-ধাওয়ানদের অনন্য ক্লাবে ঢুকে পড়লেন কেএল রাহুল
মারমুখী কেএল রাহুল

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএলের (IPL 2022) ৬৬ নম্বর ম্যাচে মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে (DY Patil Stadium in Mumbai) মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders, KKR) ও লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants, LSG)। এদিন টস জিতে প্রথমে ব্যাট করে লখনউ ২১০ রান তোলে। সৌজন্যে দুই ওপেনার কুইন্টন ডি কক (Quinton de Kock) (৭০ বলে অপরাজিত ১৪০) ও ক্যাপ্টেন কেএল রাহুল (KL Rahul) (৫১ বলে ৬৮)। 

আর এদিন এক অনন্য রেকর্ড করলেন রাহুল। এই নিয়ে টানা পাঁচ আইপিএল মরশুমে ৫০০-র বেশি রান করলেন। রাহুল ছাড়া বিরাট কোহলি (Virat Kohli) ও শিখর ধাওয়ান (Shikhar Dhawan) পাঁচ ভিন্ন মরশুমে ৫০০-র বেশি রান করেছেন ভারতীয়দের মধ্যে। কোহলি আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানশিকারি। ২০১১ সালে কিং কোহলি প্রথমবার ৫০০-র বেশি রান করেন। ২০১৩ সালে করেন ৬৩৪, ২০১৫ সালে তাঁর ব্যাট থেকে আসে ৫০৫ রান। এরপর ২০১৬ সালে তিনি সব রেকর্ড ভেঙে করেন ৯৭৩ রান। এরপর আবার ২০১৮ সালে করেন ৫৩০ রান। ধাওয়ান আইপিএলের দ্বিতীয় সর্বোচ্চ রানশিকারি। তিনি ২০১২, ২০১৬, ২০১৯, ২০২০ ও ২০২১ সালে ৫০০-র বেশি রান করেছেন। একমাত্র ডেভিড ওয়ার্নার ছয় মরশুমে ৫০০-র বেশি রানের মুখ দেখেছেন। ২০১৪-২০২০ পর্যন্ত ওয়ার্নার ৫২৮, ৫৬২, ৮৪৮, ৬৪১, ৬৯২ ও ৫৪৮ রান করেন।

আরও পড়ুন: Anderson-Broad: ম্যাকালাম জমানায় অ্যান্ডারসন-ব্রডের প্রত্যাবর্তন! ফের দুই রত্নকে নিয়েই দল

আরও পড়ুন:  Matthew Mott: অজিদের তিনবার বিশ্বচ্যাম্পিয়ন করিয়েছেন, এবার মর্গ্যানদের মাথায় এই কোচ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.