Neeraj Chopra: 'সোনা নিয়েই ফিরব', হাসপাতালের বিছানায় শুয়েও সার্জনকে বলেছিলেন নীরজ!

নীরজের কেরিয়ার নিয়েই প্রশ্ন উঠে গিয়েছিল একসময়!

Updated By: Aug 10, 2021, 03:51 PM IST
Neeraj Chopra: 'সোনা নিয়েই ফিরব', হাসপাতালের বিছানায় শুয়েও সার্জনকে বলেছিলেন নীরজ!

নিজস্ব প্রতিবেদন: ২০১৯ সালে কেরিয়ার নিয়েই প্রশ্ন উঠে গিয়েছিল নীরজ চোপড়ার (Neeraj Chopra)। ট্র্যাকে ফেরার জন্য কনুইতে অস্ত্রোপচার করাতে হয়েছিল নীরজের। আর হাসপাতালের বিছানায় শুয়ে নীরজ ডাক্তারকে বলেছিলেন যে, তিনি সোনা নিয়েই ফিরবেন। দেশের সোনা জয়ী অলিম্পিয়ানের এমনই ছিল আত্মবিশ্বাস। মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে নীরজের অস্ত্রোপচার করেছিলেন দিনশ পর্দিওয়ালা। তিনিই শোনালেন এই গল্প।

পর্দিওয়ালা বলেন, "নীরজ লক্ষ্যে স্থির ছিলেন সবসময়। অনান্য টুর্নামেন্ট নীরজের কাছে ততটা গুরুত্বপূর্ণ ছিল না, যতটা অলিম্পিক্স ছিল। ও যেন অলিম্পিক্সের জন্যই নিজেকে ভেবেছিল। উনি অত্যন্ত আত্মবিশ্বাসী ছিলেন। আমরা সার্জনরা রোগীদের সবসময় অস্ত্রোপচারের আগে বলি যে আমরা তাঁদের কনুই ঠিক করে দেব বা একদম প্রাকৃতিক জায়গায় এনে দেব। এটাই করতে পারি আমরা। কিন্তু নীরজের আত্মবিশ্বাস ছিল আলাদা। ও সবসময় বলত যে, আমি সোনা নিয়েই আসব।"  

আরও পড়ুন: শুধু অংশগ্রহণ করা নয়, ভারতীয় অ্যাথলিটদের লক্ষ্যই ছিল পদক জেতা: Neeraj Chopra

ফাইনালের দ্বিতীয় প্রচেষ্টায় ৮৭.৫৮ মিটার ছুঁডে় সোনার পদক ছিনিয়ে নিয়েছিলেন নীরজ। আর সেই থ্রো করার পরেও নীরজ আর ফিরে তাকাননি যে জ্যাভলিন কোথায় গিয়ে পড়ছে! তাঁর এতটাই আত্মবিশ্বাস ছিল যে, তিনি জানতেন যে, তাঁর প্রতিদ্বন্দ্বীদের আর কেউই অত দূরে ছুড়ে জ্যাভলিন পাঠাতে পারবেন না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)