৬৫০ কোটি টাকার সম্পত্তি! হাজির মারাদোনার ১৯ বছর বয়সী 'অবৈধ' সন্তান

৬০ বছর বয়সে মারা গেলেন মারাদোনা। রেখে গিয়েছেন ৯০ মিলিয়ন ডলারের স্থাবর-অস্থাবর সম্পত্তি।

Updated By: Nov 30, 2020, 01:00 PM IST
৬৫০ কোটি টাকার সম্পত্তি! হাজির মারাদোনার ১৯ বছর বয়সী 'অবৈধ' সন্তান

নিজস্ব প্রতিবেদন- দিয়েগো মারাদোনা চলে গেলেন। কিন্তু তাঁর সঙ্গে সমস্ত বিতর্কও পিছু নেবে বলে যাঁরা ভেবেছিলেন, তাঁদের ধারণা ভুল। গোটা জীবনে মারাদোনাকে জাপ্টে-জড়িয়ে ছিল বিতর্ক। নেশাতুর মারাদোনার বিতর্কিত মন্তব্য থেকে একের এর এক সঙ্গীবদল! কোনও কিছুই বাদ যায়নি। আর্জেন্টাইন তারকা কিন্তু বরাবর বেপরোয়া থেকেছেন। যেটা তাঁর ভাল মনে হয়েছে, তিনি করেছেন। যেটা বলা উচিত বলে মনে হয়েছে, বলেছেন। এমনই সোজাসাপ্টা মানুষ ছিলেন তিনি। কিন্তু তিনি চলে যাওয়ার পরও সেসব বিতর্কের যেন অবসান হল না। বরং তাঁকে ঘিরে জটিলতা বাড়ল আরও বেশি। 

৬০ বছর বয়সে মারা গেলেন মারাদোনা। রেখে গিয়েছেন ৯০ মিলিয়ন ডলারের স্থাবর-অস্থাবর সম্পত্তি। ভারতীয় টাকায় প্রায় ৬৬৫ কোটি টাকার সম্পত্তি। গোটা জীবনে কোটি কোটি টাকা উপার্জন করেছেন তিনি। খরচও করেছেন দুহাতে। তবুও বিপুল পরিমাণ সম্পত্তি তিনি রেখে গিয়েছেন। আর সেই সম্পত্তি নিয়েই এবার যত জটিলতা। আসলে সারা জীবনে বহু সঙ্গীনীর সঙ্গে রাত কাটিয়েছেন তিনি। তাঁদের মধ্যে অনেককে জীবিত অবস্থায় স্বীকৃতি দিয়ে গিয়েছেন। আর্থিক সুরক্ষা দিয়েছেন। তবে অনেককেই আবার তিনি স্বীকৃতি দেননি। মারাদোনার অবৈধ সন্তান বলে এবার নিজেকে দাবি করলেন জোস নুনেজ নামে ১৯ বছর বয়সী এক যুবক। তাঁর দাবি, মারাদোনার দেহ যেন কবর থেকে তুলে ডিএনএ টেস্ট করা হয়। তা হলেই সব প্রমাণ হয়ে যাবে।

আরও পড়ুন-  মারাদোনার মৃত্যু কি চিকিৎসার গাফিলতির জন্যই হয়েছে? তোলপাড় ফুটবল দুনিয়া

প্রথম স্ত্রী  স্ত্রী ক্লদিয়া ও দুই কন্যা দালমা ও গিয়ানিয়ার সঙ্গে মারাদোনার প্রায়ই ঝগড়া ঝামেলা লেগে থাকত। রাগ করে মারাদোনা একবার বলেছিলেন, তিনি তাঁর সব সম্পত্তি দান করে যাবেন। কাউকে এক টাকাও দেবেন না। যদিও পরে মেয়েদের সঙ্গে সম্পর্ক ভাল হয়েছিল। কিন্তু এখন মারাদোনার মৃত্যুর পর তাঁর সন্তান বলে নিজেকে দাবি করে বসেছেন নুনেজ। তবে তিনি জানিয়েছেন, মারাদোনার ছেলে হিসাবে স্বীকৃতি পাওয়াই তাঁর কাছে আসল। সম্পত্তি নিয়ে তিনি চিন্তিত নন। অনেকেই হিসেব করে বলেন, দুই মেয়ে ছাড়া আরও দুই ছেলে ও তিন কন্যা রয়েছে মারাদোনার। তবে আর্জেন্টিনায় অনেকেই ঠাট্টা করে বলেন, অবৈধ সন্তানদের নিয়ে মারাদোনা ফুটবল দল গড়তে পারতেন। ফলে বুঝতেই পারছেন, মারাদোনার সম্পত্তির ভাগভাগি এত সহজে হবে না।

.