মেরির সোনালি ঘুসিতে সপ্তম সোনা ভারতের। প্রতিবাদে পদক ফেরালেন সরিতা

বুধবার ফাইনালে ফ্লাইওয়েটের ৪৮- ৫১ কেজি বিভাগে কাজাকাস্তানের ঝাইনা সিকেরবোকোভাকে হারিয়ে এই প্রথমবার এশিয়াডে সোনা জিতলেন মনিপুরের এই তারকা বক্সার।

Updated By: Oct 1, 2014, 03:03 PM IST
মেরির সোনালি ঘুসিতে সপ্তম সোনা ভারতের। প্রতিবাদে পদক ফেরালেন সরিতা

ওয়েব ডেস্ক: ইঞ্চিওন এশিয়ান গেমসে সোনা জিতলেন ভারতের তারকা বক্সার মেরি কম। বুধবার ফাইনালে ফ্লাইওয়েটের ৪৮- ৫১ কেজি বিভাগে কাজাকাস্তানের ঝাইনা সিকেরবোকোভাকে হারিয়ে এই প্রথমবার এশিয়াডে সোনা জিতলেন মনিপুরের এই তারকা বক্সার। ফাইনালে জোর লড়াইয়ের পর মেরিকে যখন জয়ী ঘোষণা করা হল, তখন তাঁর চোখে জল।

পড়ুন সরিতার অভিনব প্রতিবাদ- কাঁদতে কাঁদতে পোডিয়ামে উঠে পদক নিতে অস্বীকার

পাঁচবার বিশ্বসেরা ও অলিম্পিকে ব্রোঞ্জজয়ী এই বক্সারের সাফল্যে ইঞ্চিওন এশিয়ান গেমসে সপ্তম সোনা চলে এল ভারতের ঝুলিতে। এদিন ফাইনালে তৃতীয় রাউন্ডের শেষে মেরি এগিয়ে ছিলেন ১০-৯। শেষ রাউন্ডে আক্রমণাত্মক হয়ে উঠে সোনা নিশ্চিত করে ফেলেন। গতবার গোয়াংঝু এশিয়ান গেমসে ব্রোঞ্জ জিতেছিলেন মেরি। মেরির সাফল্যে অভিনন্দন জানিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। ক দিন আগে এই প্রিয়াঙ্কা চোপড়াই মেরি কমের জীবনের ওপর হওয়া সিনেমা অভিনয় করেন। মেরিকে অভিনন্দন জানালেন অমিতাভ বচ্চনও।

তবে মেরি সোনা জিতলেও হতাশ করলেন কুস্তিগীর মনোজ কুমার। অনেক লড়াইয়ের পর ভলিবলের কোয়ার্টার ফাইনালে জাপানের কাছে হেরে বিদায় নিলস ভারত।

মেরির সোনা জয়ের ফলে ভারত আবার পদক তালিকায় দশ নম্বরে উঠে এল।

 

 

.