Matthew Mott: অজিদের তিনবার বিশ্বচ্যাম্পিয়ন করিয়েছেন, এবার মর্গ্যানদের মাথায় এই কোচ

২০১৫ সালে অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের দায়িত্ব নেন ম্য়াথিউ। তাঁর কোচিংয়ে অজি মেয়েরা ২০১৮ ও ২০২০ সালে টি-২০ বিশ্বকাপ জেতে। এছাড়া এবছরেই ম্যাথিউয়ের শিষ্যরা ওয়ান ডে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়। ম্যাথিউ নিউ সাউথ ওয়েলসের হেড কোচ হিসাবেও কাজ করেছেন। এই টিমকে চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জেতান তিনি।

Updated By: May 18, 2022, 07:56 PM IST
Matthew Mott: অজিদের তিনবার বিশ্বচ্যাম্পিয়ন করিয়েছেন, এবার মর্গ্যানদের মাথায় এই কোচ
ম্য়াথিউ মট হলেন ইংল্যান্ডের সাদা বলের ক্রিকেট কোচ

নিজস্ব প্রতিবেদন: দিন ছয়েক আগে ইংল্যান্ড (England) লাল বলের ক্রিকেটে কোচ করে নিয়ে এসেছিল ব্রেন্ডন ম্যাকালামকে (Brendon McCullum)। এবার সাদা বলের ক্রিকেটে নতুন কোচ হিসাবে অইন মর্গ্যানদের (Eoin Morgan) মাথায় ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (The England and Wales Cricket Board) বসাল ম্যাথিউ মটকে (Matthew Mott)। ৪৮ বছরের এই অজির সঙ্গে চার বছরের চুক্তি করল ইসিবি। আগামী জুনে ইংল্যান্ড আমস্টারডামে নেদারল্যান্ডসের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। সেই সিরিজ দিয়েই অভিজ্ঞ কোচের নতুন পথ চলা শুরু হবে মর্গ্যানদের সঙ্গে।

ইংল্যান্ডের হেড কোচ হওয়ার আগে ম্যাথিউ টানা সাত বছর অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের দায়িত্বে ছিলেন। এলিস পেরিদের সঙ্গে দুরন্ত সফল হন তিনি। ২০১৫ সালে অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের দায়িত্ব নেন ম্য়াথিউ। তাঁর কোচিংয়ে অজি মেয়েরা ২০১৮ ও ২০২০ সালে টি-২০ বিশ্বকাপ জেতে। এছাড়া এবছরেই ম্যাথিউয়ের শিষ্যরা ওয়ান ডে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়। ম্যাথিউ নিউ সাউথ ওয়েলসের হেড কোচ হিসাবেও কাজ করেছেন। এই টিমকে চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জেতান তিনি। এছাড়া গ্ল্যামারগনের কোচ হিসেবে পাওয়া গিয়েছে তাঁকে। ২০১৫ বিশ্বকাপে আয়ারল্যান্ড ক্রিকেট দলের পরামর্শদাতাও ছিলেন ম্যাথিউ। লাল এবং সাদা বলের ক্রিকেটে পৃথক কোচের জন্য বিজ্ঞাপন দিয়েছিল ইংল্য়ান্ড। অবশেষে তাদের খোঁজ শেষ।

আরও পড়ুন: Ravi Shastri: তিন-চারে ভয়ঙ্কর এই ব্যাটার! ভারতীয় দলে খেলা সময়ের অপেক্ষা! ভবিষ্যদ্বাণী শাস্ত্রীর

আরও পড়ুনCristiano Ronaldo-Andre Russell: দ্রে রাসের কাছে খেল দুনিয়ায় সর্বকালের সেরা সিআর সেভেন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.