ওয়ান টাচ খেলে ডান পা না ছুইয়ে 'বাঁ' পায়ে মেসির ম্যাজিকাল গোল

এমন এক গোল যা নিয়ে ঝড় উঠছে গোটা বিশ্বে। ফুটবলের মহাতারকারা বলছেন, এই গোল একমাত্র মেসির 'বা' পা থেকেই সম্ভব। কোপা দেল রে কাপের ফাইনাল ম্যাচে ২০ মিনিটের মাথায় মাঝ মাঠ থেকে ৫ জনকে কাটিয়ে ডি বক্স থেকে বা পায়ের ইনসউইং কিক, বারের গা ঘেসে জালে জড়াল বল। গোটা স্টেডিয়াম উঠে দাড়িয়ে অভিবাদন জানালো একজনকে। সেই একজন আর কেও নন, একমাত্র লিও মেসি। আর এই ভাবেই বার্সেলোনার ১০ নম্বর আরও একবার ঢুকে পড়লেন সোনায় মোড়া ইতিহাসের পাতায়। এল এম টেনের এই গোলের পর, ফুটবল বিশ্ব বলছে সর্বকালের সেরা গোলের মধ্যে এটি একটি। কোপা দেল রেতে এমন গোল না কি এর আগে কেও করেনি। 

Updated By: Jun 3, 2015, 12:07 PM IST
ওয়ান টাচ খেলে ডান পা না ছুইয়ে 'বাঁ' পায়ে মেসির ম্যাজিকাল গোল

ওয়েব ডেস্ক: এমন এক গোল যা নিয়ে ঝড় উঠছে গোটা বিশ্বে। ফুটবলের মহাতারকারা বলছেন, এই গোল একমাত্র মেসির 'বাঁ' পা থেকেই সম্ভব। কোপা দেল রে কাপের ফাইনাল ম্যাচে ২০ মিনিটের মাথায় মাঝ মাঠ থেকে ৫ জনকে কাটিয়ে ডি বক্স থেকে বা পায়ের ইনসউইং কিক, বারের গা ঘেসে জালে জড়াল বল। গোটা স্টেডিয়াম উঠে দাড়িয়ে অভিবাদন জানালো একজনকে। সেই একজন আর কেও নন, একমাত্র লিও মেসি। আর এই ভাবেই বার্সেলোনার ১০ নম্বর আরও একবার ঢুকে পড়লেন সোনায় মোড়া ইতিহাসের পাতায়। এল এম টেনের এই গোলের পর, ফুটবল বিশ্ব বলছে সর্বকালের সেরা গোলের মধ্যে এটি একটি। কোপা দেল রেতে এমন গোল না কি এর আগে কেও করেনি। 

ফুটবল বিশ্ব দেখেছে পেলে ম্যাজিক, মারাদোনার 'হ্যান্ড অফ গড', রবার্তো কার্লোসের 'ব্যানানা কিক', ৩০ গজ দূর থেকে ইব্রার ব্যাক ভলি, মাঝ মাঠ থেকে রোনাল্ডিনিহোর ফ্রি-কিক। সব কিছুকে ম্লান করে দিয়ে সেরার সেরা হয়ে উঠল অ্যাথলেটিক বিলবাওর বিরুদ্ধে মেসির ম্যাজিকাল গোল। বার্সা ডিফেন্ডারের পাস থেকে ওয়ান টাচ খেলে নিয়ে, সেই যে ছুট। প্রথমে অ্যাথলেটিক বিলবাওর তিন জন খেলোয়াড়কে কাটিয়ে শেষে ডি বক্সে ২ জন কে ডচ করে অবিশ্বাস্য গোল। একবারের জন্য ডান পায়ে বল ঠেকালেন না মেসি। এটা বোধহয় মেসিই পারেন। মেসির এই গোলের পর সতীর্থ নেইমার বলছেন, 'সর্বকালের সেরা ও ই'।  

 

 

.