জেল হবে মেসির?

লিওনেল মেসির  সামনেই কর ফাঁকি মামলায় তাঁর সাড়ে বাইশ মাস জেল এবং জরিমানা  দাবি করলেন সরকার পক্ষের আইনজীবীরা। স্পেনে শুরু হওয়া এই মামলার  শুনানির দ্বিতীয়দিনে স্বয়ং মেসি এবং তাঁর বাবা হাজির হয়েছিলেন আদালতে। 

Updated By: Jun 3, 2016, 01:03 PM IST
জেল হবে মেসির?

ওয়েব ডেস্ক: লিওনেল মেসির  সামনেই কর ফাঁকি মামলায় তাঁর সাড়ে বাইশ মাস জেল এবং জরিমানা  দাবি করলেন সরকার পক্ষের আইনজীবীরা। স্পেনে শুরু হওয়া এই মামলার  শুনানির দ্বিতীয়দিনে স্বয়ং মেসি এবং তাঁর বাবা হাজির হয়েছিলেন আদালতে। 

মেসির আইনজীবীরা দাবি করেন বার্সেলোনার সঙ্গে তার চুক্তি নিয়ে করের বিষয়টি মেসি কিছুই জানতেন না। এই বিষয়ে তিনি সম্পূর্ণ নির্দোষ। যদিও সরকার পক্ষের আইনজীবীরা দাবি করেন ব্রাজিল এবং উরুগুয়ের একাধিক ভুয়ো কোম্পানির মাধ্যমে মেসি প্রায় ৬ কোটি ডলার কর ফাঁকি দিয়েছেন । যদিও মেসির  দোষী প্রমানিত হলেও জেলে যাওয়ার সম্ভাবনা খুবই কম। কারণ স্পেনে প্রথম অপরাধের ক্ষেত্রে দুবছরের কম কারাদন্ড হলে অধিকাংশ ক্ষেত্রেই ভুল সংশোধনের জন্য ছেড়ে দেওয়া হয়। এই শুনানির দিকে তাকিয়ে রয়েছে আর্জেন্টিনাও। ৬ জুন শতবর্ষের কোপার প্রথম ম্যাচে আর্জেন্টিনার সামনে গতবারের চ্যাম্পিয়ন চিলি। মেসি বিশেষ বিমানে উড়ে যাবেন সেই ম্যাচে অংশ নিতে। 

.