Argentina vs Mexico: মেসিদের ম্যাচে এলেন রেকর্ড দর্শক! বিগত ২৮ বছরে বিশ্বকাপে এত মানুষ আসেননি কোনও খেলায়

Argentina vs Mexico: আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচে এসেছিলেন ৮৮ হাজার ৯৬৬ জন দর্শক। বিগত ২৮ বছরে এত মানুষ আসেননি কোনও বিশ্বকাপের ম্যাচে।

Updated By: Nov 27, 2022, 04:09 PM IST
 Argentina vs Mexico: মেসিদের ম্যাচে এলেন রেকর্ড দর্শক! বিগত ২৮ বছরে বিশ্বকাপে এত মানুষ আসেননি কোনও খেলায়

জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: লুসেল স্টেডিয়াম (Lusail Stadium) লিখে ফেলল বিশ্বকাপ ইতিহাস। আর্জেন্টিনা বনাম মেক্সিকো (Argentina vs Mexico) ম্যাচ দেখতে মাঠে এসেছিলেন ৮৮ হাজার ৯৬৬ জন। বিগত ২৮ বছরে পুরুষদের বিশ্বকাপে দর্শক সমাগমের সব রেকর্ড ভেঙে ফেলল মেসিদের (Lionel Messi) ম্যাচ। জানিয়ে দিল ফিফা (FIFA) যার মানে, দোহার উত্তরের এই বিরাট স্টেডিয়ামে একটি আসনও ফাঁকা ছিল না। বিশ্বকাপের জন্য এই স্টেডিয়ামে আসন সংখ্যা বাড়ানো হয়েছে। ৮০ হাজার থেকে করা হয়েছে ৮৮ হাজার ৯৬৬। ১৮ ডিসেম্বর ফাইনালও হবে এই স্টেডিয়ামে।

আরও পড়ুনEnzo Fernandez | ARG vs MEX: চোখ ধাঁধানো গোলেই লাইম লাইটে তিনি, কে এই এনজো ফার্নান্ডেজ? রইল পুরো বায়োডেটা

আরও পড়ুন: Lionel Messi, FIFA World Cup 2022: কাপ যুদ্ধের মঞ্চে কোন নতুন নজির গড়লেন মেসি? জানতে পড়ুন

আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচ দেখে নিল জনসুনামি। ১৯৯৪ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে বিশ্বকাপ ফাইনাল হয়েছিল। ক্যালিফোর্নিয়ার পাসাডেনায় অবস্থিত রোজ বোলে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও ইতালি। নির্ধারিত সময় পর্যন্ত ম্যাচ গোলশূন্য থাকায় খেলার ভাগ্য গড়িয়েছিল পেনাল্টি শুটআউটে। ব্রাজিল ৩-২ জিতে শিরোপ তুলেছিল হাতে। সেই ম্যাচ দেখতে এসেছিলেন ৯১ হাজার ১৯৪ মানুষ। তারপর এত লোক এলেন কাতারে। তবে এই দর্শক সমাগমের রেকর্ড কিন্তু বিশ্বকাপের নিরিখে প্রথম তিরিশেও থাকবে না। ১৯৫০ সালে রিও ডি জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে বিশ্বকাপ ফাইনাল হয়েছিল। ঐতিহাসিক ১৬ জুলাইয়ে উরুগুয়ে ২-১ ব্যবধানে ব্রাজিলকে হারিয়ে কাপ জিতেছিল । সেই ম্যাচ দেখেছিলেন ১ লক্ষ ৭৩ হাজার ৮৫০ জন মানুষ।

যে লুসেল স্টেডিয়ামে সৌদি আরবের কাছে ১-২ হেরে, আর্জেন্টিনা বিশ্বকাপের অভিযান শুরু করেছিল, সেই অঘটনের লুসেলেই গত শনিবার দুরন্ত প্রত্যাবর্তন করল মেসিরআর্জেন্টিনা।মেক্সিকোকে ২-০ গোলে উড়িয়ে, নক-আউটের রাস্তায় অনেকটাই এগিয়ে গেল লিওনেল স্কালোনির শিষ্যরা। ৬৪ মিনিটে মেসির অসাধারণ প্লেসিংয়ে দুরন্ত গোল দেখে যেমন, সকলেই বলে উঠলেন 'মেসি ম্যাজিক', তেমনই ৮৭ মিনিটে এনজো ফার্নান্ডেজের গোল দেখে চোখ কপালে উঠল। মেসির পাস থেকে দু'জন ডিফেন্ডারকে কাটিয়ে টপ কর্নার দিয়ে যে, গোল এনজো করলেন, তা মনে রাখবে ফুটবলবিশ্ব। ওচোয়ার মতো মহাতারকা গোলরক্ষকও কিছু করতে পারেননি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)