কলকাতা লিগের পরেই অবসর নিচ্ছেন মেহেতাব!

লাল-হলুদের ঘরের ছেলে সবুজ-মেরুনের জার্সিতে ফুটবলকে বিদায় জানাবেন।

Updated By: Aug 11, 2018, 05:02 PM IST
কলকাতা লিগের পরেই অবসর নিচ্ছেন মেহেতাব!

ওয়েব ডেস্ক : চলতি মরশুমে কলকাতা ফুটবল লিগের পরেই অবসর নিতে চলেছেন মেহতাব হোসেন। দীর্ঘ ২১ বছরের ফুটবল কেরিয়ারে এবার বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় নিজের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন মোহনবাগানের মিডফিল্ডার মেহতাব।

আরও পড়ুন - মাদ্রিদেই থাকছেন মদ্রিচ!

ফেসবুকে মেহেতাব জানিয়েছেন,"‌সোশ্যাল মিডিয়ায় আমি কোনদিনই তেমন অ্যাক্টিভ নই। তবে জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ সিদ্ধান্তটি সোশ্যাল সাইটে পোস্ট করেই সবাইকে জানালাম। যাতে কোন ভুল বোঝাবুঝি তৈরি না হয়। মরসুম শুরুর অনেক আগেই সিদ্ধান্তটা নিয়েছিলাম যে, এই মরসুমে কয়েকটি ম্যাচ খেলে আমি অবসর নেব। সিদ্ধান্তটা এবার সকলকে জানানোর সময় এসেছে। আমার ইচ্ছে কলকাতা লিগের পরই বুটজোড়া তুলে রাখব। আমি জানি না এই লিগে ক'টা ম্যাচ খেলব। তবে এটুকু বলতে পারি, যখনই সুযোগ পাব নিজেকে উজাড় করে দেব বরাবরের মত। মোহনবাগানকে বহু বছর পর কলকাতা লিগ চ্যাম্পিয়ন করাই এই মুহূর্তে আমার লক্ষ্য। যে শেষ ক'টা দিন মোহনবাগানে আছি, আশা করছি সবার সমর্থন পাব। ভালোবাসা পাব। টালিগঞ্জের হয়ে প্রথম জাতীয় লিগে খেলা। তারপর মোহনবাগান। ইস্টবেঙ্গল। জাতীয় দল। আই এস এল। দীর্ঘ দু'দশক ধরে ফুটবল খেলছি। অনেক ভালোবাসা পেয়েছি কলকাতা ময়দান থেকে। অনেকে হয়ত সমালোচনাও করেছেন। তাদের হৃদয়ে জায়গা করে নিতে পেরেছি বলেই হয়ত আলোচনা-সমালোচনায় এসেছি। যেটুকু পরিচিতি, যেটুকু খ্যাতি পেয়েছি তা আপনাদের জন্যই। আমাকে সুযোগ দেওয়ার জন্য আমার সব কোচ, কর্মকর্তাদের ধন্যবাদ। ধন্যবাদ জানাই সংবাদমাধ্যমের প্রতিটি বন্ধুকে। ধন্যবাদ জানাই বাংলার সকল ফুটবলপ্রেমী মানুষকে। যারা সর্বদা আমার পাশে থেকেছেন।"

লাল-হলুদের ঘরের ছেলে সবুজ-মেরুনের জার্সিতে ফুটবলকে বিদায় জানাবেন। ফুটবল কেরিয়ারের বেশিরভাগটাই লাল-হলুদে কাটিয়েছেন মেহতাব। দীর্ঘ দশ বছর খেলেছেন ইস্টবেঙ্গলে। টালিগঞ্জ অগ্রগামী থেকে ২০০৩ সালে যোগ দিয়েছিলেন মোহনবাগানে। ২০০৭ সালে যোগ দেন ইস্টবেঙ্গলে। ২০১৮ সালে ফিরে এসেছেন মোহনবাগানে। ২০১৫ সালে  আন্তর্জাতিক ফুটবল থেকে সরে দাঁড়ান মেহেতাব। জাতীয় দলের জার্সিতে ২৯টি ম্যাচ খেলেছেন তিনি। ২০১৪ সালে আইএসএল শুরু হওয়ার পর তিনি যোগ দেন কেরালা ব্লাস্টার্সে। তিনবছর সেখানে কাটানোর পর ২০১৭-১৮ মরশুমে যোগ দেন জামশেদপুর এফসিতে।

আরও পড়ুন - লেস্টার সিটিকে হারিয়ে ইপিএল শুরু ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের

এবার আর আইএসএলে যোগ দেননি। ফিরে এসেছেন মোহনবাগানে। এই মরশুমে দু-তিনটে ম্যাচ খেলেই অবশ্য অবসর নেওয়ার কথা ঘনিষ্ঠ মহলে আগেই জানিয়েছিলেন মেহেতাব। রেনবোর বিরুদ্ধে প্রিমিয়ার লিগের ম্যাচে দুরন্ত খেলেন মেহতাব। মাঠে নেমেই ম্যাচের রঙ বদলে দেন তিনি। নিজে গোল না করলেও গোল করিয়েছেন। সেই কলকাতা লিগের পরেই শেষপর্যন্ত অবসর নিতে চলেছেন মিডফিল্ড-জেনারেল মেহতাব হোসেন। তবে আই লিগ না জেতার আক্ষেপটা সঙ্গে নিয়েই ফুটবলকে বিদায় জানাতে চলেছেন তিনি। 

.