কোচ বদলের ২৪ ঘণ্টার মধ্যেই শিঁকে ছিড়ল মিতালি রাজের

মিতালি রাজের সমর্থনে নেমেছিল দেশের ক্রিকেট সমাজের একাংশ।

Updated By: Dec 21, 2018, 07:00 PM IST
কোচ বদলের ২৪ ঘণ্টার মধ্যেই শিঁকে ছিড়ল মিতালি রাজের

নিজস্ব প্রতিনিধি : হঠাত্ করেই বাদ দেওয়া হয়েছিল তাঁকে। মহিলাদের বিশ্বকাপ সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে দলের বাইরে রাখা হয়েছিল মিতালি রাজকে। সেই মিতালি রাজ, যিনি কিনা ভারতীয় মহিলা দলের বহু জয়ের কাণ্ডারি। স্বাভাবিকভাবেই, ভারতীয় ক্রিকেট মহলে এই নিয়ে গুঞ্জনের অন্ত ছিল না। এমনকী, বিসিসিআই-এর সিওএ কমিটিও দলের ম্যানেজার ও কোচের কাছে মিতালির ফিটনেস রিপোর্ট চেয়ে পাঠিয়েছিলেন। তাতে দেখা গিয়েছিল, টুর্নামেন্ট চলাকালীন মিতালির ফিটনেসে কোনও সমস্যা হয়নি। তা হলে? ভারতীয় টি-২০ দলের অধিনায়ক হরমনপ্রিত কউরের যুক্তি ছিল, তিনি উইনিং কম্বিনেশন ভাঙতে চাননি। শেষমেশ ইংল্যান্ডের বিরুদ্ধে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যায় ভারত।

আরও পড়ুন-  ব্যাটসম্যানের শট গিয়ে লাগল স্টেডিয়ামের ছাদে, ছক্কা দিলেন আম্পায়ার

মিতালি রাজের সমর্থনে নেমেছিল দেশের ক্রিকেট সমাজের একাংশ। মিতালি নিজেও বারবার ইঙ্গিত করছিলেন, ভারতীয় দলের কোচ রমেশ পাওয়ার ও টি-২০ দলের ক্যাপ্টেন তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। তাঁকে দল থেকে বাদ দেওয়ার চক্রান্ত চলছে বলে অভিযোগ করেছিলেন মিতালি। এরই মধ্যে বোর্ডের সঙ্গে চুক্তির মেয়াদ ফুরিয়েছিল রমেশ পাওয়ারের। বোর্ডের তরফে মিতালিদের হেডস্যর নিয়োগের বিজ্ঞাপন দেওয়া হয়। গ্যারি কার্স্টেন, ভেঙ্কটেশ প্রসাদ, ডব্লিউ ভি রমনের মতো হেভিওয়েট প্রার্থীরা আবেদন করেন। শেষমেশ কপিল দেবের নেতৃত্বাধীন অ্যাড-হক কমিটি হরমনপ্রিতদের কোচ হিসাবে বেছে নেয় ডব্লিউ ভি রমনকে। আর রমন কোচ হিসাবে দায়িত্ব পাওয়ার পরই শিঁকে ছিড়ল মিতালির।

আরও পড়ুন-  ‘আগ্রাসন ছাড়া বিরাট নিজের সেরাটা উজাড় করে দিতে পারবে না’

আসন্ন নিউজিল্যান্ড সফরে ভারতীয় একদিনের দলের অধিনায়ক নির্বাচিত হলেন মিতালি। টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর নতুন কোচের তত্ত্বাবধানে প্রথম সফরে যাবে ভারতীয় দল। ভারতীয় টি-২০ দলের ক্যাপ্টেন হিসাবে বহাল থাকছেন হরমনপ্রিত কউর। ভারতীয় দলের আরেক ভরসাযোগ্য ব্যাটসউইম্যান ভেদা কৃষ্ণমূর্তিকে অবশ্য এই সিরিজে দল থেকে বাদ দেওয়া হয়েছে। একদিন ও টি-২০, দুটি দল থেকেই বাদ তিনি। খারাপ ফর্মের জেরে।