প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফুটবল নিয়ে কী বললেন?

লক্ষ্য দুহাজার বাইশ ফুটবল বিশ্বকাপ। সেই লক্ষ্যকে মাথায় রেখে তৈরি হয়েছে রিলায়েন্স ফাউন্ডেশন। শনিবার আনুষ্ঠানিক ভাবে শুরু হল রিলায়েন্স ফাউন্ডেশন ইউথ স্পোর্টস ইনিশিয়েটিভের কাজকর্ম। অনুষ্ঠানের উদ্বোধনে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী খেলাধুলাকে সব স্কুলে আবশ্যিক করার আহ্বান জানিয়েছেন। ভারতবর্ষের প্রতিটি রাজ্যের জেলা, শহর এমনকি প্রত্যন্ত গ্রাম থেকে খুদে ফুটবলার বাছাই করে তাঁদের ট্রেনিং দেওয়া কাজ হাতে নিয়েছে রিলায়েন্স ফাউন্ডেশন। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের খেলো ইন্ডিয়া প্রকল্পকে সামনে রেখেই তৈরি হয়েছে রিলায়েন্স ফাউন্ডেশন। উদ্বোধনের আগে ভিডিও কনফেরান্সিংয়ের মাধ্যমে ভারতের বিভিন্ন স্কুলের ফুটবল দলের সদস্যদের সঙ্গে কথা বলেন মোদী।

Updated By: Jul 23, 2016, 05:57 PM IST
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফুটবল নিয়ে কী বললেন?

ওয়েব ডেস্ক: লক্ষ্য দুহাজার বাইশ ফুটবল বিশ্বকাপ। সেই লক্ষ্যকে মাথায় রেখে তৈরি হয়েছে রিলায়েন্স ফাউন্ডেশন। শনিবার আনুষ্ঠানিক ভাবে শুরু হল রিলায়েন্স ফাউন্ডেশন ইউথ স্পোর্টস ইনিশিয়েটিভের কাজকর্ম। অনুষ্ঠানের উদ্বোধনে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী খেলাধুলাকে সব স্কুলে আবশ্যিক করার আহ্বান জানিয়েছেন। ভারতবর্ষের প্রতিটি রাজ্যের জেলা, শহর এমনকি প্রত্যন্ত গ্রাম থেকে খুদে ফুটবলার বাছাই করে তাঁদের ট্রেনিং দেওয়া কাজ হাতে নিয়েছে রিলায়েন্স ফাউন্ডেশন। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের খেলো ইন্ডিয়া প্রকল্পকে সামনে রেখেই তৈরি হয়েছে রিলায়েন্স ফাউন্ডেশন। উদ্বোধনের আগে ভিডিও কনফেরান্সিংয়ের মাধ্যমে ভারতের বিভিন্ন স্কুলের ফুটবল দলের সদস্যদের সঙ্গে কথা বলেন মোদী।

আরও পড়ুন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেঞ্চুরির ক্রেডিট কাকে দিলেন অশ্বিন?

ভারতের প্রধানমন্ত্রীর দাবি খেলাধুলা একজন মানুষের চারিত্রিক গঠনে সাহায্য করে। কিভাবে হার থেকে শিক্ষা নিতে হয় সেটা খেলাধুলাই শেখায় বলে জানিয়েছেন মোদী। পাশাপাশি অনূর্ধ্ব সতেরোর বিশ্বকাপের হাত ধরে বিশ্ব ফুটবল আঙ্গিনায় ভারতীয় ফুটবলে নবজাগরণ ঘটাতে সরাসরি হস্তক্ষেপ করেছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন  লোধা কমিটির সদস্যদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন বিসিসিআইয়ের কর্তারা