IND vs PAK: Shami র সমর্থনে দেশের আবেগ টেনে Rizwan র পোস্ট চোখ ভেজাবে

রিজওয়ান যা লিখলেন, তা দেখলে পাক ক্রিকেটারের প্রতি শ্রদ্ধা অনেকটা বেড়ে যাবে।

Updated By: Oct 26, 2021, 04:23 PM IST
IND vs PAK: Shami র সমর্থনে দেশের আবেগ টেনে Rizwan র পোস্ট চোখ ভেজাবে
মহম্মদ রিজওয়ান

নিজস্ব প্রতিবেদন: এবার মহম্মদ শামির ( Mohammed Shami) সমর্থনে পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটার মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan)। মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় শামির জন্য রিজওয়ান যা লিখলেন, তা দেখলে পাক ক্রিকেটারের প্রতি শ্রদ্ধা অনেকটা বেড়ে যাবে। রিজওয়ান বুঝিয়ে দিলেন যে, খেলার মাঠে দুই দেশের রাজনৈতিক সম্পর্কের কোনও ছায়া নেই। একে-অপরের প্রতি শ্রদ্ধা ও সম্মান গগনচুম্বী। 

এই প্রথমবার বিশ্বকাপের (২০ ও ৫০ ওভারের মিলিয়ে) মঞ্চে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে হেরেছে ভারত। তাও আবার ১০ উইকেটের লজ্জাজনক হার! বিরাট কোহলির (Virat Kohli) দলকে একেবারে মাটি ধরিয়ে দিয়েছিল বাবর আজম (Babar Azam) অ্যান্ড কোং। রবিবাসরীয় মহারণে দুবাইয়ে মহম্মদ শামি (Mohammed Shami) একেবারেই দাগ কাটতে পারেননি তাঁর পারফরম্যান্সে। ৩.৫ ওভারে ৪৩ রান খরচ করেছিলেন 'সহেসপুর এক্সপ্রেস'। বল হাতে এহেন পারফরম্যান্সের জন্যই সোশ্যাল মিডিয়াতে শামিকে একের পর এক কুরুচিকর আক্রমণ করা হয়েছে। এমনকী তাঁকে 'গদ্দার' অর্থাৎ দেশদ্রোহীও বলা হয়েছে। 

আরও পড়ুন: IND vs PAK: এক পাকিস্তানি বলেছিলেন Baap Kaun Hai!, জবাবটা দিয়েছিলেন Mohammed Shami

রিজওয়ান ট্যুইটারে লেখেন, "দেশ ও দেশের মানুষের জন্য একজন প্লেয়ারকে যেরকম চাপ, লড়াই আর আত্মত্যাগের মধ্যে দিয়ে যান, তা অপরিমেয়। মহম্মদ শামি একজন তারকা এবং বিশ্বের অন্যতম সেরা বোলারদের একজন। দয়া করে তারকাদের সম্মান জানান। এই খেলা মানুষকে কাছে আনে, তাদের বিভক্ত করে না।" এমনিই ক্রিকেটকে 'জেন্টলম্যান'স গেম' বলা হয় না। রবিবার দুবাইয়ে পাকিস্তানের কাছে পর্যুদস্ত হওয়ার পরেও বিরাট কোহলি যে, যে 'স্পোর্টসম্যান স্পিরিটি'-এর পরিচয় দিয়েছিলেন তা এখনও আলোচ্য। ভারতের ১৫১ রান তাড়া করতে নেমে পাকিস্তান দুবাইয়ে ১০ উইকেটে জিতে যায় হাতে ১৩ বল বাকি রেখে। দুই পাক ওপেনারই ম্যাচ জিতিয়ে দেন। ক্যাপ্টেন বাবর আজম (৫২ বলে ৬৮) ও মহম্মদ রিজওয়ান (৫৫ বলে ৭৯) অপরাজিত থেকে ইতিহাস লেখেন মরুদেশে। আর এরপর রিজওয়ানকে বুকে টেনে নেন ক্যাপ্টেন কোহলি, বাহবা দেন বাবরকেও। এই ছবি হয়তো অনেকেরই চোখে জল এনে দিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)