Mohammed Shami বিশ্বের সেরা তিন পেসারদের একজন: Virat Kohli

মহম্মদ শামির পারফরম্য়ান্সে মোহিত বিরাট কোহলি

Updated By: Dec 30, 2021, 06:04 PM IST
Mohammed Shami বিশ্বের সেরা তিন পেসারদের একজন: Virat Kohli
মহম্মদ শামি

নিজস্ব প্রতিবেদন: পেসারদের দাপটে বিরাট কোহলি (Virat Kohli) অ্যান্ড কোং ১১৩ রানে সেঞ্চুরিয়ন টেস্ট জিতে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে। প্রোটিয়া ব্যাটারদের বিরুদ্ধে বল হাতে আগুনে পারফরম্যান্স দিয়েছেম মহম্মদ শামি (Mohammed Shami)। সুপারস্পোর্ট পার্কে প্রথম ইনিংসে ৫ ও দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট তুলে নেন। শামির পারফরম্যান্সে মোহিত ক্যাপ্টেন কোহলি। ম্যাচের পর তিনি বলছেন যে, এই মুহূর্তে বিশ্বের সেরা তিন পেসারদের মধ্যে শামি একজন।

কোহলি বলেন, "বিশ্বমানের পারফরম্যান্স দিয়েছে কোহলি। আমার কাছে ও বিশ্বের সেরা তিন সিমারদের মধ্যে একজন। যে পিচথেকে বাকি বোলররা সেভাবে সুবিধা করতে পারে না, সেখানেই শামি ফসল ফলায়। এটা হয় শুধুমাত্র ওর শক্তিশালী কবজির জন্য়। শামির সিম পজিশন ও একটা লেন্থে ধারাবাহিক ভাবে বল করে যাওয়ার ক্ষমতা রয়েছে। ও যেখানে বল করে সেখানে ব্যাটারদের পক্ষে বল ছাড়া সম্ভব নয়। অত্যন্ত কোয়ালিটি বোলার শামি। ওর ২০০ উইকেটের জন্য আমি খুশি। আরও একটা পারফরম্যান্সে প্রভাব ফেলেছে ম্যাচে।" 

আরও পড়ুন: India vs South Africa: তৃতীয় দেশ হিসাবে দক্ষিণ আফ্রিকায় এই ইতিহাস লিখল ভারত

শামির আগুনে স্পেলের সুবাদেই ভারতের প্রথম ইনিংসের ৩২৭ রানের জবাবে প্রোটিয়া বাহিনী গুটিয়ে যায় মাত্র ১৯৭ রানে। সেঞ্চুরিয়নে ভারতের পঞ্চম জোরে বোলার হিসেবে ২০০টি টেস্ট উইকেট নেওয়ার মাইলস্টোন স্থাপন করেছেন শামি। ৩১ বছরের শামি ৫৫তম টেস্টে এই নজির গড়েন। কোকাবুরা, ডিউক কিংবা এসজি বল ওঁর হাতে যেন বশ মানে। তাই তো ভারতের পাটা উইকেট থেকে শুরু করে বিদেশের ঘাসে ভরা উইকেটেও তিনি সাফল্য পাচ্ছেন। পারিবারিক ও ফিটনেস সমস্যাকে 'বাপী বাড়ি যা' বলে শামি এগিয়ে চলেছেন। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.