Eid-ul-Fitr 2021: পবিত্র দিনের শুভেচ্ছা জানালেন Shami, শোনালেন বিরিয়ানি প্রেমের গল্প

ভারতীয় দলের তারকা পেসার মহম্মদ শামি ঈদে স্মৃতিমেদুর হয়ে পড়লেন। 

Updated By: May 14, 2021, 02:56 PM IST
Eid-ul-Fitr 2021: পবিত্র দিনের শুভেচ্ছা জানালেন Shami, শোনালেন বিরিয়ানি প্রেমের গল্প

নিজস্ব প্রতিনিধি: আজ মুসলমান ধর্মাবলম্বীদের প্রধান উৎসব ঈদ-উল-ফিতর (Eid-ul-Fitr)।  একমাসব্যাপী পবিত্র রমজান মাস পালেনর পর এই দিনটার অপেক্ষায় থাকেন তাঁরা। করোনা আবহে উদযাপনে অনেকটাই ভাটা পড়েছে যদিও, তবুও বিশেষ দিনটা যে যার মতো করে স্বল্প পরিসরেই পালন করছেন। 

ভারতীয় দলের তারকা পেসার মহম্মদ শামি (Mohammed Shami) ঈদে স্মৃতিমেদুর হয়ে পড়লেন। শুক্রবার সকালে টুইট করে ঈদের শুভেচ্চা জানালেন তিনি। শামির আইপিএল (IPL 2021) ফ্র্যাঞ্চাইজি পঞ্জাব কিংস (Punjab Kings) একটি ভিডিও শেয়ার করেছে। সেখানে শামি তাঁর ছোটবেলার ঈদের দিনগুলোর কথা বললেন। ভাগ করে নিলেন বিরিয়ানি প্রেমের গল্প। জানালেন সিমুই-ফিরনি বলতে তিনি অজ্ঞান।

আরও পড়ুন: পরিবারের সঙ্গে খুশির ঈদ পালনের ছবি শেয়ার করলেন সানিয়া মির্জা

“আমরা যখন ছোট ছিলাম এবং যারা রোজা রাখতাম না, তারা আগেই তৈরি হয়ে যেতাম ঈদের দিনে। কারণ ছোটরা বিশেষ করে এই দিনটার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করত। খুব ভাললাগার একটা দিন, অতিথিরা যেমন বাড়িতে আসত, তেমনই আমার ও বাবার বন্ধুরাও আসত। বরাবার ঈদ দারুণ ভাবে উদযাপন করতাম আমরা। ঈদের স্মৃতি বলতে সকলের সঙ্গে মিলেমিশে আনন্দ করার মুহূর্তগুলো মনে পড়ে।” শামি ঈদের খাওয়াদাওয়ার প্রসঙ্গে জানান,“ফিরনি-সিমুই তো থাকতই। কিন্তু আমি বরাবর বিরিয়ানির ফ্যান। তালিকাতে অনেক রকম মিষ্টিও রয়েছে। ঈদের বিরিয়ানির জন্য অপেক্ষা করতাম আমরা। আমার মা খুব ভাল বিরিয়ানি বানায়। আর বন্ধুরাও মায়ের কাছে বিরিয়ানির আবদার করত।”