Mohammed Siraj: 'সিরাজ এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা বোলার'

ইশান্ত শর্মার জায়গায় দলে আসেন সিরাজ।

Updated By: Dec 6, 2021, 06:26 PM IST
Mohammed Siraj: 'সিরাজ এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা বোলার'
মহম্মদ সিরাজ

নিজস্ব প্রতিবেদন: ভারত-নিউজিল্যান্ড দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে খেলেননি মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। কানপুরে না খেলা হায়দরাবাদের বছর সাতাশের জোরে বোলার খেলেন মুম্বইয়ে দ্বিতীয় টেস্টে। ইশান্ত শর্মার জায়গায় দলে আসেন সিরাজ। তিনটি উইকেট নেওয়ার পাশাপাশি সিরাজ নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে আগুনে ওপেনিং স্পেল করেন। সিরাজ দুই ওপেনার টম লাথাম (Tom Latham) ও উইল ইয়ংকে (Will Young) ফেরানোর পর সিনিয়র ব্যাটার রস টেলরকেও (Ross Taylor) সাজঘরে ফেরান সিরাজ। নিউজিল্যান্ডকে ৬২ রানে গুটিয়ে দেওয়ার অন্যতম কারিগর ছিলেন সিরাজ। ভারতীয় দলের এই তরুণ জোরে বোলারে মোহিত ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)। ভারতের কিংবদন্তি ক্রিকেটার মনে করেন যে, এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা জোরে বোলার।

আরও পড়ুন: INDvsNZ: জন্মভূমি থেকে মনে রাখার মতো পুরষ্কার পেলেন Ajaz Patel

ভারত-নিউজিল্যান্ড টেস্টের সম্প্রচারকারী চ্যানেলে লক্ষ্মণ বলেন,"লাথামের মতো গুরুত্বপূর্ণ উইকেট নেওয়ার জন্য সিরাজ যেভাবে শর্ট পিচ ডেলিভারির পরিকল্পনা করেছিল, সেটা অসাধারণ ছিল। আমি ওর এনার্জি আর গভীরতা উপভোগ করি। ও যখন ক্রিজের দিকে ছুটে আসে, বোঝা যায় ও কতটা আত্মবিশ্বাসী। ও নিজেকে উন্নত করছে। টেস্ট ম্যাচ বোলার হিসাবে দারুণ ভাবে এগিয়ে যাচ্ছে। ইংল্য়ান্ডের ওরকম ব্যাটিং লাইন-আপের বিরুদ্ধেও ওর পারফরম্যান্স কথা বলেছিল। ও যেভাবে ওই পিচে বল করেছিল, ওর বোলিং স্টাইলের সঙ্গে ওটা মানানসই। ধারাবাহিক ভাবে সিমে বল করে গিয়েছে। সিরাজ ভারতীয় দলের সম্পদ। এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা সিরাজ।" টিম ইন্ডিয়া এবার উড়ে যাবে দক্ষিণ আফ্রিকায়। প্রোটিয়াদের বিরুদ্ধে বিরাট কোহলি-রোহিত শর্মারা পূর্ণাঙ্গ (তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-২০) সিরিজ খেলবে। ভারতীয় দল ৮ বা ৯ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার বিমান ধরার কথা রয়েছে। সিরাজ দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের জন্য ব্যবধান গড়ে দিতে পারেন। একথা এখনই বলা যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)