রাশিয়া থেকে UEFA প্রো লাইসেন্সধারী কোচ উড়িয়ে আনল Mohammedan

৫৩ বছরের রুশ নাগরিক ক্লাব ও আন্তর্জাতিক স্তরে কোচিং করাচ্ছেন গত দু'দশক ধরে।

Updated By: May 21, 2021, 03:56 PM IST
রাশিয়া থেকে UEFA প্রো লাইসেন্সধারী কোচ উড়িয়ে আনল Mohammedan

নিজস্ব প্রতিনিধি: মহামেডান স্পোর্টিং ক্লাব আগামী মরসুমের জন্য নতুন কোচের নাম ঘোষণা করে দিল। রাশিয়া থেকে উয়েফা (UEFA) প্রো লাইসেন্সধারী আন্দ্রে চেরনেশোভ (Andrey Alekseyevich Chernyshov) হেড কোচ করল সাদা-কালো ব্রিগেড। শুক্রবার বিবৃতি দিয়ে এই ঘোষণা করস মহামেডান। বিশ্বের সাত দেশ ঘুরে কোচিং করানো চেরনেশোভ এই প্রথম ভারতে কোচিং করানোর অভিজ্ঞতা পেতে চলেছেন। 

৫৩ বছরের রুশ নাগরিক ক্লাব ও আন্তর্জাতিক স্তরে কোচিং করাচ্ছেন গত দু'দশক ধরে। চেরনেশোভ ১৯৯০ সালে অনূর্ধ্ব-২১ ইউরো চ্যাম্পিয়নশিপ খেলেছেন। সোভিয়েত ইউনিয়নের জাতীয় যুব দলে ছিলেন তিনি। খেলায়োড়ি জীবনকে বিদায় জানিয়েই কোচিং শুরু করে দেন তিনি। রাশিয়ার অনূর্ধ্ব-২১ দলও সামলেছেন চেরনেশোভ। এছাড়াও স্পার্টাক মস্কোর মতো রাশিয়ার একাধিক ক্লাবে তিনি ছিলেন ম্যানেজার।

আরও পড়ুন: ২০২২ সালের অক্টোবরে ভারতেই অনূর্ধ্ব-১৭ মহিলাদের বিশ্বকাপ: FIFA

মহামেডানের অন্তর্বতী সাধারণ সচিব দানিশ ইকবাল বলছেন, “আমরা চেরনেশোভকে পেয়ে রোমাঞ্চিত। একাধিক দেশে, বিভিন্ন লিগে সর্বোচ্চ পর্যায়ে কোচিং করিয়েছেন উনি। মহামেডানেও সাফল্য নিয়ে আসবেন বলে আমরা আশাবাদী। ওঁর অভিজ্ঞতায় তরুণ প্লেয়ারদের লালন করতে সাহায্য করবে।” এখন দেখার এই বিদেশি কোচের হাত ধরে কলকাতার অন্যতম প্রধান ক্লাব কতদূর যেতে পারে!

.