Mohun Bagan Super Giant: ওপার বাংলার আবাহনীর বিসর্জন দিয়ে পাল তোলা নৌকা মূলপর্বে

Mohun Bagan Beats Abahani Dhaka To Reach AFC Cup Main Round: বাংলাদেশের আবাহনী লিমিটেড ঢাকাকে উড়িয়ে মোহনবাগান সুপার জায়েন্ট চলে গেল এএফসি কাপের মূল পর্বে।  

Updated By: Aug 22, 2023, 09:02 PM IST
Mohun Bagan Super Giant: ওপার বাংলার আবাহনীর বিসর্জন দিয়ে পাল তোলা নৌকা মূলপর্বে
গোলের পর সাদিকুর উচ্ছ্বাস। ছবি সৌজন্যে মোহনবাগান এসজি-র ট্যুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এএফসি কাপে  (AFC Cup 2023-24) দক্ষিণ এশিয়া জোনের মূলপর্বে পৌঁছনোর লড়াইয়ে মঙ্গলবার যুবভারতী ক্রীড়াঙ্গনে মুখোমুখি হয়েছিল মোহনবাগান সুপার জায়েন্ট ও বাংলাদেশের আবাহনী লিমিটেড ঢাকা (Mohun Bagan vs Abahani Dhaka)। যুবভারতীতেই এএফসি কাপের প্রিলিমিনারি পর্বের ম্যাচে মোহনবাগান ৩-১ গোলে নেপালের মাচিন্দ্রা এফসিকে (Mohun Bagan Super Giant vs Machhindra FC) হারিয়ে এই ম্য়াচে খেলতে নেমেছিল। অন্যদিকে মলদ্বীপের ক্লাব ঈগলসকে ২-১ গোলে হারিয়ে মোহনবাগানের বিরুদ্ধে প্লে-অফ খেলল আবাহনী। দুই বাংলার দুই দলের দ্বৈরথে শেষ হাসি হাসল এপার বাংলারই। সল্টলেকের ১০ হাজার ৬৫২ জন দর্শকের সামনে, মোহনবাগান ৩-১ গোলে আবাহনীকে উড়িয়ে চলে গেল এএফসি-র মূল পর্বে। পরপর তিন বছর মূল পর্বে উঠল মোহনবাগান।

আরও পড়ুন: Mohun Bagan Super Giant: আনোয়ারের জোড়া গোলে নেপালের টিমকে উড়িয়ে পরের রাউন্ডে মেরিনার্স

গতকাল প্রাক ম্য়াচ সাংবাদিক বৈঠকে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো বলেছিলেন, ম্য়াচের প্রথম ২০ মিনিটের মধ্যে আবাহনীর আক্রমণ রুখে, ধীরে ধীরে প্রতি আক্রমণের পথে যেতে হবে। এদিন প্রথমার্ধের ১৭ মিনিটেই গোল হজম করে ফেলে মোহনবাগান! গোলকিপার বিশাল কাইথের ভুলে গোল হজম করে মোহনবাগান। কর্নেলিয়াস এজেকিয়েল গোল করে যুবভারতীর গ্যালারি নীরব করে দিয়েছিলেন। এক গোল খেয়ে তেড়েফুড়ে ওঠে সবুজ-মেরুন ব্রিগেড।  ৩৭ মিনিটেই যদিও মোহনবাগান গোলের দেখা পেয়ে যায়। বক্সের মধ্যে লিস্টন কোলাসোকে ফাউল করে ফেলেন আবাহনীর ডিফেন্ডার। রেফারি সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান। শট নেওয়ার জন্য এগিয়ে আসেন অজি বিশ্বকাপার জেসন কামিন্স। তাঁর গোলা রোখার সাধ্য ছিল না আবাহনীর গোলকিপার সাহিদুল আলমের।

দ্বিতীয়ার্ধের শুরুতেই শুধুই মোহনবাগান আর মোহনবাগান...আবাহনী নিজেদের হারিয়ে ফেলল এবং হারিয়েও গেল! খেলার বয়স তখন ৫৮ মিনিট। হুগো বুমোসের পাস থেকে নিজের গোলেই বল জড়িয়ে দেন মিলাদ শেখ। বাংলাদেশের দল মোহনবাগানকে এগিয়ে দেন ২-১ ব্যবধানে। গ্যালারির সেলিব্রেশন থামার আগেই, আবাহনীর গোলে বল জড়িয়ে দেন আর্মান্দো সাদিকু। বুমোসের কর্নার থেকে কোলাসো হয়ে আলবেনিয়ার ফরোয়ার্ড গোলে নিজের নাম লিখিয়ে ফেলেন। এই গোলই মোটামুটি আবাহনীর কফিনে শেষ পেরেক পুঁতে দিয়েছিল। এরপর ম্য়াচের বাকি সময় আর কোনও গোল হয়নি। আবাহনীকেও আর সেভাবে খুঁজে পাওয়া যায়নি। ফেরান্দো একাধিক পরিবর্তন এনে তাঁর ফুটবলারদের ধকলের ব্যাপারটা বুঝে নিলেন। ম্য়াচ পকেটে পুরে ফেলার পর এটাই তাঁর করণীয় ছিল। রেফারির শেষ বাঁশি বাজার পর কামিন্সরা যুবভারতীর দর্শকদের অভিবাদন জানালেন।

মোহনবাগান: বিশাল কাইথ, আশিস রাই (হামতে), আনোয়ার আলি, হেক্টর ক্যান্টন, শুভাশিস বোস (ক্যাপ্টেন), অনিরুদ্ধ থাপা, সাহাল আবদুল (গ্লেন মার্টিন্স) সামাদ, লিস্টন কোলাসো (আশিক কুরুনিয়ান) , হুগো বুমোস, জেসন কামিন্স (কিয়ান নাসিরি) ও আর্মান্দো সাদিকু। এদিন মোহনবাগানের জার্সিতে অভিষেক করলেন স্প্যানিশ ডিফেন্ডার হেক্টর ইউস্তে

আরও পড়ুন: Durand Cup 2023: ডুরান্ডে কি ফের ডার্বি! নকআউটে ইস্ট-মোহনের প্রতিপক্ষ কে? রইল সব আপডেট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.