close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

দেনার দায়! আত্মহত্যার পথ বেছে নিলেন ক্রিকেটার ও তাঁর মা

রাহুল দ্রাবিড়ের দাবি উস্কে দিল এই ঘটনা। 

Suman Majumder | Updated: May 11, 2019, 08:12 PM IST
দেনার দায়! আত্মহত্যার পথ বেছে নিলেন ক্রিকেটার ও তাঁর মা

নিজস্ব প্রতিবেদন : রাতারাতি ক্রিকেটারদের জীবন বদলে দিয়েছে আইপিএল। এমন উদাহরণ ভুরি ভুরি রয়েছে। ভারতের মতো ক্রিকেট পাগল দেশ। সেখানে কিনা একজন ক্রিকেটারকে দেনার দায়ে আত্মহত্যা করতে হল! কিছুদিন আগেই রাহুল দ্রাবিড় উঠতি ক্রিকেটারদের বৃত্তিমূলক শিক্ষার দাবি তুলেছিলেন। তাঁর বক্তব্য ছিল, ক্রিকেটাররা ক্রিকেটে ব্যর্থ হলে যেন জীবিকার জন্য অন্য কোনও পথ বেছে নিতে পারেন। ক্রিকেট খেলতে খেলতে অনেক ক্রিকেটার পড়াশোনা উপেক্ষা করে বসেন। একটা সময়ের পর ক্রিকেটে ব্যর্থ হলে জীবিকা নির্বাহের আর কোনও পথ খোলা থাকে না। এই ব্যাপারে ভারতীয় বোর্ডকে ভাবনা-চিন্তা করার আর্জি জানিয়েছিলেন তিনি।

আরও পড়ুন-  রোজই তোমার আরও টাকা কামানোর সুযোগ, কোহলিকে খোঁচা দিয়ে বিপাকে হরভজন

রাহুল দ্রাবিড়ের দাবি উস্কে দিল এই ঘটনা। ক্রিকেটার মা ও তাঁর ছেলে, দুজনকেই মৃত অবস্থায় পাওয়া গেল তাঁদের ফ্ল্যাটে। পুলিসের অনুমান, দেনার দায়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন তাঁরা। শুক্রবার রাতে ভিরারের একটি ফ্ল্যাট থেকে তাঁদের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। প্রাথমিক তদন্তের পর পুলিসের পক্ষ থেকে জানানো হয়েছে, বিষ খেয়ে আত্মহত্যা করেছেন বিনোদ ও তাঁর মা সঞ্জীবনী চৌগুলে। 

আরও পড়ুন-  সারাদিন উপোস করে রাতে ক্রিকেট মাঠে, দুই আফগানকে কুর্ণিশ গব্বরের

২৫ বছর বয়সী বিনোদ ক্রিকটকেই ধ্যান-জ্ঞান মনে করতেন। পূর্ব ভিরারের সাইবা ক্রিকেট ক্লাবের হয়ে খেলতেন তিনি। কিন্তু ক্লাব ক্রিকেটে খেল যা উপার্জন করতে তা দিয়ে সংসার চলছিল না। ক্রিকেট খেলার পাশাপাশি পার্ট টাইম চাকরিও করতে শুরু করেছিলেন বিনোদ। কিন্তু দেনার দায় মাত্রাতিরিক্তি বেড়ে গিয়েছিল। সঞ্জীবনী চৌগুলের সঙ্গে তাঁর স্বামীর বিবাহবিচ্ছেদ হয়েছিল। ছেলেকে নিয়ে আলাদা ফ্ল্যাটে ভাড়া থাকতেন তিনি। ভিরারের নারাঙ্গিতে সাই হেরিটেজে একটি ফ্ল্যাটে ছিল তাঁদের ছোট সংসার। ঋণের টাকা শোধ না করতে না পেরেই তাঁরা আত্মহত্যার পথ বেছে নিয়েছেন বলে অনুমান পুলিসের। দুর্ঘটনাজনিত মৃত্যুর একটি মামলা দায়ের করেছে পুলিস।