বোর্ডের বার্ষিক বেতনে বিরাট ব্যবধানে ধোনি

বুধবার একপ্রকার নজিরবিহীন সিদ্ধান্ত নিয়ে ফেলল ভারতীয় ক্রিকেট বোর্ড। ক্রিকেটারদের বেতন কাঠামোয় বড়সড় রদবদল হয়ে গেল এদিন। A,B,C গ্রেডের সঙ্গে এবার জুড়ে গেল A+ গ্রেডও। সেই সঙ্গে বেতন কাঠামোয় তৈরি হল বড় ব্যবধান। ব্যবধান বাড়ল ধোনি-কোহলির মধ্যেও।

Updated By: Mar 7, 2018, 07:59 PM IST
বোর্ডের বার্ষিক বেতনে বিরাট ব্যবধানে ধোনি

ওয়েব ডেস্ক: বুধবার একপ্রকার নজিরবিহীন সিদ্ধান্ত নিয়ে ফেলল ভারতীয় ক্রিকেট বোর্ড। ক্রিকেটারদের বেতন কাঠামোয় বড়সড় রদবদল হয়ে গেল এদিন। A,B,C গ্রেডের সঙ্গে এবার জুড়ে গেল A+ গ্রেডও। সেই সঙ্গে বেতন কাঠামোয় তৈরি হল বড় ব্যবধান। ব্যবধান বাড়ল ধোনি-কোহলির মধ্যেও।

বোর্ডের বেতন কাঠামোয় দ্বিতীয় সারিতে চলে গেলেন প্রাক্তন বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। বুধবার প্রকাশিত বোর্ডের নতুন চুক্তি অনুযায়ী ধোনি থাকছেন A গ্রেডে। মাহির পারিশ্রমিক বছরে ৫ কোটি টাকা। শুধু তাই নয় ধোনির সঙ্গে একই গ্রেডে রয়েছেন আরও ৬ জন ক্রিকেটার- রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মুরলী বিজয়, চেতেশ্বর পূজারা, আজিঙ্কে রাহানে এবং ঋদ্ধিমান সাহা। কোন যুক্তিতে ধোনিকে বিরাটদের সঙ্গে A+ গ্রেডে রাখা হল না ? শুধুমাত্র টেস্ট খেলেন না এই যুক্তিতে কি ধোনিকে দ্বিতীয় সারিতে নামিয়ে দেওয়া হল, উঠছে প্রশ্ন।

ধোনি বছরে ৫ কোটি টাকা পেলেও বিরাটরা বেতন পাবেন ৭ কোটি টাকা। A গ্রেডের থেকে বছরে ২ কোটি টাকা বেশি পারিশ্রমিক পাবেন A+ গ্রেডের ক্রিকেটাররা। বুধবার বোর্ড যে তালিকা প্রকাশ করেছে তাতে A+ গ্রেডে থাকা ক্রিকেটারদের সঙ্গে বার্ষিক চুক্তি ৭ কোটি টাকার। এই তালিকায় অধিনায়ক বিরাট কোহলি'র সঙ্গে রয়েছেন- রোহিত শর্মা, শিখর ধাওয়ান, ভুবনেশ্বর কুমার এবং জশপ্রীত বুমরা

আরও পড়ুন- হাসিনের ইয়র্কারের পর বোর্ডের রিভার্স সুইংয়ে বোল্ড শামি!

বোর্ডের তৃতীয় সারি তথা B গ্রেডে রয়েছেন - কে এল রাহুল, উমেশ যাদব, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহল, হার্দিক পান্ডিয়া, ইশান্ত শর্মা এবং দীনেশ কার্তিক। এই ৭ জন ক্রিকেটারের বছরে পারিশ্রমিক ৩ কোটি টাকা।

অন্যদিকে C গ্রেডের ক্রিকেটাররা পাবেন বছরে ১ কোটি টাকা। এই তালিকায় রয়েছেন - কেদার যাদব, মণীশ পাণ্ডে, অক্ষর প্যাটেল, করুণ নায়ার, সুরেশ রায়না, পার্থিব প্যাটেল এবং জয়ন্ত যাদব।

খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায়

.