এই আইপিএলের পরেই কি অবসর নেবেন ধোনি ?

২০০৮ সাল থেকে আইপিএলে চেন্নাই দলের সঙ্গে অবিচ্ছেদ্য সম্পর্ক প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির। এক দশক ধরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রাজ করছেন মাহি।

Updated By: May 22, 2018, 02:32 PM IST
এই আইপিএলের পরেই কি অবসর নেবেন ধোনি ?

নিজস্ব প্রতিবেদন : ৩৬ বছর বয়সেও বাইশ গজে ক্যারিশমা দেখাচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। ব্যাট হাতে হোক কিংবা উইকেটের পিছনে দাঁড়িয়ে অথবা একেবারে সামনে থেকে দলের নেতৃত্ব দেওয়া, সবেতেই জুড়ি মেলা ভার মাহির। কিন্তু, সেই মাহিই ২০১৮ সালের আইপিএল শেষে অবসর নেবেন। ঘনিষ্ঠ মহলে এমনই ইঙ্গিত দিয়েছেন স্বয়ং এমএসএডি।  

আরও পড়ুন- পুণেতে ম্যাচ শেষে বিশেষ উপহার দিলেন ধোনি

২০০৮ সাল থেকে আইপিএলে চেন্নাই দলের সঙ্গে অবিচ্ছেদ্য সম্পর্ক প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির। এক দশক ধরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রাজ করছেন মাহি। দু'বছরের নির্বাসন কাটিয়ে এবারের আইপিএলে ফিরে প্লে-অফে পৌঁছে গিয়েছে ধোনির চেন্নাই। এর আগে ৮ বারের মধ্যে দু-দু'বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই। এছাড়া তিনবার রানার্সও হয়েছে ধোনির দল। সবমিলিয়ে পরিসংখ্যানের বিচারে আইপিএলের ইতিহাসে অন্যতম ধারাবাহিক দলের নাম- চেন্নাই।

আরও পড়ুন- নতুন রেকর্ড করলেন ধোনি

চেন্নাই দলে ধোনির অবদান অনস্বীকার্য। আগামী দিনেও ধোনির থেকে একই মানের পারফরম্যান্স আশা করে চেন্নাই। কিন্তু, বর্তমানে ধোনির বয়স যেহেতু ৩৬, তাই ধারাবাহিকতা ধরে রাখাটা সত্যিই কঠিন বলে মনে হয়েছে ধোনির নিজেরই। চেন্নাই দলের কিছু সিনিয়র ক্রিকেটার এবং সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে ধোনি নিজেই এবার হলুদ জার্সিটা তুলে রাখার ইঙ্গিত দিয়েছেন। টেস্ট থেকে অবসর নেওয়ার পর শুধুমাত্র একদিনের ক্রিকেট এবং টি-টোয়েন্টি খেলে যাচ্ছেন ধোনি। ২০১৯ সালের বিশ্বকাপ খেলেই কি তবে ক্রিকেটকে আলবিদা জানাবেন মাহি? এই প্রশ্নের এখনও কোনও সরাসরি উত্তর নেই। তবে, আইপিএল থেকে অবসর নেওয়ার ইঙ্গিতের মধ্যেই হয়তো লুকিয়ে রয়েছে এমএসডি-র ভবিষ্যত্ পরিকল্পনা।