ICC World Cup 2019: বিশ্বকাপে টিম ইন্ডিয়ার চার নম্বরে ধোনিই, বললেন শ্রীকান্ত

ধোনিকে বল করা সত্যিই কঠিন। গত পাঁচ-ছয় বছরে ধোনির দৃষ্টিভঙ্গিও বদল হয়েছে অনেক।

Updated By: May 3, 2019, 06:15 PM IST
ICC World Cup 2019: বিশ্বকাপে টিম ইন্ডিয়ার চার নম্বরে ধোনিই, বললেন শ্রীকান্ত

নিজস্ব প্রতিবেদন:  আসন্ন বিশ্বকাপে টিম ইন্ডিয়ার চার নম্বরে কে? এটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন। বিশেষজ্ঞদের একাংশ বলছেন, অলরাউন্ডার বিজয় শঙ্কর বিশ্বকাপে টিম ইন্ডিয়ার চার নম্বর পজিশনে ব্যাট করবেন। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে শঙ্করের পারফরম্যান্সের নিরিখেই একথা বলছেন অনেকেই। আবার ম্যাচের পরিস্থিতি অনুযায়ী এই চার নম্বর পজিশন অদল-বদল হতে পারে। প্রাক্তন ভারতীয় ওপেনার কৃষ্ণমাচারি শ্রীকান্ত মনে করেন, বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনিই টিম ইন্ডিয়ার চার নম্বর পজিশনে ব্যাটিং করার জন্য উপযুক্ত।

শ্রীকান্ত বলেন, "দীর্ঘদিন ধরেই এই চার নম্বর পজিশন নিয়ে অনেক তর্ক বিতর্ক চলেছে। এবং আমার মনে হয় এটা নিয়ে একটু বেশিই কিছু হয়েছে। আমার মতে, টিম ইন্ডিয়ার রেডিমেড নাম্বার ফোর এমএস ধোনি। আমার মনে হয় না ওই পজিশনের জন্য অন্য কেই আর যোগ্য রয়েছেন। তাকে কেন ধারাবাহিকভাবে চার নম্বরে ব্যাটিং করানো হয়নি সেটাই আমার কাছে রহস্যজনক। যেভাবে অস্ট্রেলিয়ার মাটিতে এবং এই মরশুমে আইপিএলে খেলছে তাতে এখনও ওর অনেক কিছু দেওয়ার বাকি রয়েছে। এবং চার নম্বরে নেমে ধোনি যদি ওই ভাবে অ্যাটাক করতে পারে! তবে গোটা বিষয়টিই টিম ইন্ডিয়ার ব্যাপার।"

আরও পড়ুন - ICC World Cup 2019: বিশ্বকাপ ভারতেই আসবে, বলে দিলেন মাস্টার ব্লাস্টার

পাশাপাশি শ্রীকান্ত আরও বলেন, "যে ধোনির মারকুটে বিষয়টা অবশ্য একটু পড়তির দিকে। তবে পঞ্চাশ ওভারের ক্রিকেটে ধোনি চার নম্বরে নামলে তাঁর ইনিংসটা এগিয়ে নিয়ে যেতে পারবেন। একদিনের ক্রিকেটে ধোনির মতো এই রকম ভিশন নিয়ে ব্যাটিং আর কেউ করতে পারে না। ধোনিকে বল করা সত্যিই কঠিন। গত পাঁচ-ছয় বছরে ধোনির দৃষ্টিভঙ্গিও বদল হয়েছে অনেক। চার নম্বরে নেমে  ধোনি ম্যাচ শেষ করে বেরিয়ে আসতে পারে।"

.