MS Dhoni: 'ক্যাপ্টেন কুল' ধোনিকে কার সঙ্গে তুলনা করলেন Ravi Shastri?

মহেন্দ্র সিং ধোনির প্রশংসায় পঞ্চমুখ রবি শাস্ত্রী। 

Updated By: Oct 2, 2021, 08:56 PM IST
MS Dhoni: 'ক্যাপ্টেন কুল' ধোনিকে কার সঙ্গে তুলনা করলেন Ravi Shastri?
প্রিয় অধিনায়কের সঙ্গে একফ্রেমে রবি শাস্ত্রী। ফাইল চিত্র

নিজস্ব প্ৰতিবেদন: বরাবইর তিনি মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) গুনমুগ্ধ। ফের একবার বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়কের প্রশংসা করলেন টিম ইন্ডিয়ার (Team India) হেড কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)। ফের একবার 'ক্যাপ্টেন কুল'-এর তারিফ করলেন শাস্ত্রী। ধোনির প্রশংসা করতে গিয়ে তাঁকে 'কিংকং'-এর সঙ্গেও তুলনা করলেন শাস্ত্রী। 

ফ্যান কোড নামক একটি অনুষ্ঠানে ধোনির নেতৃত্বের প্রসঙ্গে এলে শাস্ত্রী জোর গলায় বলেন, "সাদা বলের ক্রিকেটে অধিনায়ক হিসেবে ধোনি সর্বকালের সেরা। ওর ধারেকাছে কেউ নেই। আইসিসি প্রতিযোগিতায় ওর সাফল্য দেখুন। দেশকে নেতৃত্ব দিয়ে কোন ট্রফি জেতেনি ধোনি? দুটো বিশ্বকাপ (পড়ুন, টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ৫০ ওভারের বিশ্বকাপ), চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে। চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) আইপিএল ও চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টি জিতেছে। সীমিত ওভারের ফরম্যাটে ওর ধারেকাছে কেউ নেই। তাই আমার মতে ধোনিকে শুধুমাত্র 'কিং কং'-এর সঙ্গে তুলনা করা যেতে পারে।"  

আরও পড়ুন: IPL 2021: আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো ১০ ব্যাটসম্যানদের তালিকা দেখে নিন

সীমিত ওভারের ক্রিকেটে দেশকে একাধিক আইসিসি ট্রফি দেওয়ার সঙ্গে আইপিএল (IPL) জগতেও একই রকম সাফল্য পেয়েছেন মাহি। সেটা মনে করিয়ে দিয়ে শাস্ত্রী যোগ করলেন, "জাতীয় দল ও আইপিএল-এর অধিনায়কত্ব করা সমান ব্যাপার নয়। আইপিএল-এর চাপ কিন্তু একেবারে আলাদা। তবুও ধোনি বছরের পর বছর ধরে মাথা ঠান্ডা রেখে সাফল্যের সঙ্গে সিএসকে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছে। একাধিক নামজাদা বিদেশি ক্রিকেটারদের অনায়াসে সামলে তাদের কাছ থেকে সেরা পারফরম্যান্স বের করে নিয়ে আসছে। বিপক্ষ দল চার-ছয়ের বন্যা বইয়ে দিলেও ধোনি চাপে থাকে না। বরং পাল্টা চালে বিপক্ষকে বিদ্ধ করে। সেই জন্যই ধোনি প্রকৃত নেতা হিসেবে এখনও সাফল্য পাচ্ছে।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.