বিশ্বকাপ জেতানো ছক্কা যেখানে আছড়ে পড়েছিল, সেখানে ধোনির নামে বিশেষ সিট ওয়াংখেড়েতে!

অবসরের পর আবেগের সুনামি।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Aug 18, 2020, 01:16 PM IST
বিশ্বকাপ জেতানো ছক্কা যেখানে আছড়ে পড়েছিল, সেখানে ধোনির নামে বিশেষ সিট ওয়াংখেড়েতে!
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  অবসরের পর আবেগের সুনামি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি অবসর নেওয়ার সঙ্গে সঙ্গেই তাঁর সাত নম্বর জার্সি সংরক্ষণের দাবি উঠেছে দেশজুড়ে। মধ্যপ্রদেশের কংগ্রেস বিধায়ক পিসি শর্মা দাবি তুলেছেন ধোনিকে ভারতরত্ন সম্মানে সম্মানিত করা হোক। রাঁচিতে হোক ধোনির ফেয়ারওয়েল ম্যাচ, বিসিসিআই-কে এমন অনুরোধও করেছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। এবার ২০১১ বিশ্বকাপ ফাইনালে ওয়াংখেড়েতে যে ছক্কা হাঁকিয়ে ধোনি ভারতকে বিশ্বকাপ জিতিয়েছিলেন, সেই ছক্কা স্টেডিয়ামের যেখানে আছড়ে পড়েছিল সেখানেই ধোনির নামে আজীবন এক বিশেষ সিট রাখার প্রস্তাব দেওয়া হল।

মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের অ্যাপেক্স কাউন্সিলের সদস্য আজিঙ্কে নায়েক সোমবারই MCA-এর কাছে প্রস্তাব দেন, ওয়াংখেড়েতে ধোনির নামে সিট রাখার। ভারতীয় ক্রিকেটে ধোনির অবদান ও বিশ্বজয়ের সেই মুহূর্তকে স্মরণীয় করতে ফাইনালে ধোনির উইনিং স্ট্রোকের সেই ছক্কা যে স্ট্যান্ডে আছড়ে পড়েছিল সেখানে এমএসডি-র নামে সিট তৈরি করার প্রস্তাব দিয়েছেন তিনি।

 

নিউ জিল্যান্ডের ইডেন পার্কে গ্র্যান্ট এলিয়টের নামে একটি চেয়ার সরংরক্ষিত আছে। ২০১৫ বিশ্বকাপের সেমি ফাইনালে নিউ জিল্যান্ডের গ্র্যান্ট এলিয়ট দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইনকে ছক্কা মেরে প্রথমবার কিউইদের বিশ্বকাপ ফাইনালে তুলেছিলেন। সেকথা স্মরণে রেখে এই বিশেষ সম্মান দেওয়া হয় এলিয়টকে।  

আরও পড়ুন - করোনায় আক্রান্ত ভারতীয় বক্সার সরিতা দেবী, কোভিড পজিটিভ তাঁর স্বামীও