Dhoni | Kohli: পিছন থেকেই হয়েছে এই কাজ! ধোনিকে নিয়ে বিরাট কথা কোহলির...ভারতীয় ক্রিকেটে সুনামি!

MS Dhoni was the only one who reached out to me Says Virat Kohli: বিরাট কোহলি আবারও বুঝিয়ে দিলেন যে, এমএস ধোনি তাঁর জীবনে ঠিক কোন জায়গায়! কোহলি সাফ বলে দিলেন যে, বাইশ গজে 'নবজীবন' পাওয়ার নেপথ্যে রয়েছেন একজনই। তিনি আর কেউ নন, স্বয়ং 'ক্যাপ্টেন কুল'।

Updated By: Feb 25, 2023, 01:21 PM IST
 Dhoni | Kohli: পিছন থেকেই হয়েছে এই কাজ! ধোনিকে নিয়ে বিরাট কথা কোহলির...ভারতীয় ক্রিকেটে সুনামি!
কোহলি জানিয়ে দিলেন তাঁর জীবনে ধোনি কোন জায়গায়!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০১৯ সালের পর ২০২২। ১০২০ দিন পর তিন অঙ্কের রানের (সব ফরম্যাট মিলিয়ে) দেখা পেয়েছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। তারিখটি ছিল ৯ সেপ্টেম্বর ২০২২। এশিয়া কাপে (Asia Cup 2022) নিয়মরক্ষার ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ঝলসে উঠেছিল কোহলির ব্যাট। সেদিন দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে কেরিয়ারের ৭১ তম সেঞ্চুরির স্বাদ পান কোহলি। এর সঙ্গেই আন্তর্জাতিক টি-২০ ফরম্যাটে দেশের জার্সিতে করেছিলেন প্রথম শতরান। দীর্ঘদিন বড় রান না পাওয়া, ক্রমাগত খারাপ ফর্মের মধ্যে দিয়ে গিয়েছেন কোহলি। এমনকী কপিল দেবের (Kapil Dev) মতো কিংবদন্তিরাও কোহলির দলে থাকা নিয়ে সওয়াল করেছিলেন। কিন্তু কোহলি স্বমহিমায় ফিরে প্রমাণ করে দিয়েছেন যে, কিংবদন্তিদের ছেঁটে ফেলা যায় না। কোহলি ওই কঠিন সময়ের মধ্যে মাত্র একজন ক্রিকেটারকেই পাশে পেয়েছিলেন। যিনি নিজে এসে কোহলিকে কামব্যাকের মন্ত্র দিয়েছিলেন কানে। তিনি আর কেউ নন, স্বয়ং কোহলির প্রাক্তন ক্য়াপ্টেন ও কিংবদন্তি এমএস ধোনি (MS Dhoni)। কোহলি আরসিবি-র (RCB) পডকাস্টে জানিয়েছেন যে, কীভাবে ধোনি তাঁর প্রিয় 'চিকু'র ভিতরের আগুন জ্বালিয়েছিলেন! 

আরও পড়ুনVirushka: আলিবাগে দু’হাজার স্কয়্যার ফুটের বিলাসবহুল ভিলা কিনল বিরুষ্কা, দাম জানলে চোখ কপালে উঠবে

কোহলি বলেন, 'সব চেয়ে উল্লেখযোগ্য বিষয় হল যে, ওই কঠিন সময়ে অনুষ্কাই ছিল আমার সব চেয়ে বড় শক্তির উৎস। ওই সময় সারাক্ষণ অনুষ্কা আমার সঙ্গে ছিল। ও জানে ঠিক কী সময়ের মধ্যে দিয়ে গিয়েছিলাম। কী হয়েছিল আমার। অনুষ্কা, পরিবারের লোক, শৈশবের কোচ বাদ দিয়ে যদি কোনও একজন আমার পাশে ছিল, সেটা এমএস ধোনি। ধোনি নিজে আমার কাছে এসেছিল। আমি যে কোনও দিন যদি ওকে ফোন করি, তাহলে নিশ্চিত ভাবে বলতে পারি, ৯৯ শতাংশ ক্ষেত্রে ও ফোন ধরবে না। কারণ ও ফোনের দিকে তাকায় না। সেখানে ধোনি নিজে আমার সঙ্গে যোগাযোগ করেছে। একবার নয়, দু'বার আমার সঙ্গে ঘটেছে এমনটা। ও আমাকে মেসেজে লিখেছিল,যখন তুমি শক্ত হওয়ার চেষ্টা কর এবং নিজেকে একজন শক্তিশালী মানুষ হিসেবে দেখ, তখন কেউ জিজ্ঞাসা করে না, কেমন চলছে তোমার! ধোনির এই বার্তাই আমার ভাবনা বদলে দিয়েছিল। ধোনি এমন একজন মানুষ যে, সব সময় ভীষণ আত্মবিশ্বাসী, মানসিক ভাবে প্রচণ্ড শক্তিশালী। যে কোনও পরিস্থিতিতে টিকে থাকতে পারে, শুধু তাই নয়, রাস্তা বার করে সেটা আমাদের দেখায়। কখনও কখনও, এটা উপলব্ধি করতে হয় যে, কোনও মানুষকে জীবনের যে কোনও নির্দিষ্ট সময়ে কয়েক ধাপ পিছিয়ে যেতে হবে। বুঝতে হবে যে কী চলছে, কীভাবে নিজের ভালো থাকাটা নির্ভর করে।' কোহলি কোথাও আবার বুঝিয়ে দিলেন যে, তাঁর জীবনের শ্রেষ্ঠ অধিনায়কের নাম ধোনিই। যিনি মাঠের নন, জীবনেরই ক্যাপ্টেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.