Ravi Shastri: শাস্ত্রীর বিকল্প বেছে নিলেন জাতীয় দলের প্রাক্তন প্রধান নির্বাচক

একজন বিদেশি কোচকেই আনতে চাইছে বিসিসিআই।

Updated By: Sep 30, 2021, 01:37 PM IST
Ravi Shastri: শাস্ত্রীর বিকল্প বেছে নিলেন জাতীয় দলের প্রাক্তন প্রধান নির্বাচক

নিজস্ব প্রতিবেদন: আসন্ন টি-২০ বিশ্বকাপ (T20WC) তাঁর শেষ অ্যাসাইমেন্ট। তারপর হেড কোচ হিসেবে ভারতীয় দলে মেয়াদ শেষ হচ্ছে রবি শাস্ত্রীর ( Ravi Shastri)। এখন থেকেই শাস্ত্রীর বিকল্প খুঁজতে শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। জাতীয় দলের প্রাক্তন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ (MSK Prasad) বেছে নিলেন শাস্ত্রীর বিকল্প।  প্রসাদ চাইছেন ভারতীয় দলের মেন্টর হিসাবে থাকুক এমএস ধোনিই (MS Dhoni)। অন্যদিকে বিরাট কোহলিদের মাথায় কোচ হিসাবে আসুক রাহুল দ্রাবিড় (Rahul Dravid)।

আরও পড়ুন: Sourav Ganguly: লন্ডনে নতুন ইনিংস শুরু করলেন সানা, উচ্ছ্বসিত সস্ত্রীক মহারাজ

প্রসাদ বলেন,"আমার মনে হয় রবি ভাইয়ের পরের যুগে এমএস (এমএস ধোনি) মেন্টর ও রাহুল দ্রাবিড় কোচ হোক। আইপিএলে ধারাভাষ্য দেওয়ার সময়ে আমার সতীর্থ ও ধারাভাষ্যকারদের সঙ্গে এই নিয়েই আলোচনা করছিলাম। রাহুল একজন অধ্যয়নশীল মানুষ। রাহুল-এমএস যুগলবন্দি ভারতীয় ক্রিকেটের জন্য় আশীর্বাদ হতে চলেছে। দু'জনেই ঠান্ডা প্রকৃতির ও শান্ত মানুষ। একজন পড়াকু ও অন্যজন কঠোর পরিশ্রমী করে। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার যে রাহুল যেসব ক্রিকেটারদের পরিচর্যা করেছেন ইন্ডিয়া 'এ' দলের কোচ থাকাকালীন, তারাই এখন সিনিয়র দলে। এমএস-রাহুল দারুণ একটা পরিকল্পনা হবে দলের জন্য। রাহুল যদি কোচ না হন তাহলে আমি অত্যন্ত হতাশ হব। একই কথা ধোনির জন্য প্রযোজ্য।" 

শ্রীলঙ্কা সফরে  ধাওয়ানদের কোচ হয়ে দ্রাবিড় গিয়েছিলেন। তাঁকে কোচের ভূমিকায় দেখে অনেকেই উচ্ছ্বসিত হয়। কিছুদিন আগেও শোনা যাচ্ছিল যে, ফের একবার নাকি বিরাট কোহলিদের মাথায় অনিল কুম্বলেকে বসানো হতে পারে! কিন্তু সাম্প্রতিক রিপোর্ট বলছে যে, কুম্বলে নিজেই আর ভারতীয় দলের কোচ হতে আগ্রহী নন। এমনকী সৌরভ গঙ্গোপাধ্যায় ছাড়া বোর্ডের আর কেউ তাঁকে কোচ হিসাবে চাইছেন না। একজন বিদেশি কোচকেই আনতে চাইছে বিসিসিআই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.