Mukesh Choudhary, IPL 2022: Mumbai-এর বিরুদ্ধে কোন নজির গড়লেন CSK-এর তরুণ পেসার

মুকেশের আগে ২০০৮ সালে সিএসকে-এর বিরুদ্ধে সোহেল তানভির এই নজির গড়েছিলেন। তিনিই প্রথম ক্রিকেটার হিসেবে এই অনন্য নজির গড়েছিলেন। 

Updated By: Apr 21, 2022, 10:16 PM IST
Mukesh Choudhary, IPL 2022: Mumbai-এর বিরুদ্ধে কোন নজির গড়লেন CSK-এর তরুণ পেসার
প্রথম ওভারে জোড়া উইকেট নেওয়ার পর মুকেশের সেলিব্রেশন। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: শূন্য রানে মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) দুই তারকা রোহিত শর্মা (Rohit Sharma) ও ঈশান কিশানকে (Ishan Kishan) ফিরিয়ে নতুন নজির গড়ে ফেলেন মুকেশ চৌধুরী (Mukesh Chowdhury)। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে তিনি প্রথম ওভারে দুই ওপেনারকে শূন্যতে আউট করলেন। তবে শুধু প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে নয়, প্রথম আনক্যাপড প্লেয়ার হিসেবেও এই নজির গড়েন তিনি। 

প্রথম ওভারের মাত্র দুই বল খেলে মিচেল স্যান্টনারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান রোহিত। আর তাঁর সেই পারফরম্যান্সের প্রভাব পড়ে মুম্বইয়ের খেলায়। এর আগে বিরাট কোহলিকেও (Virat Kohli) আউট করেছিলেন তরুণ মুকেশ। সেই ওভারের পঞ্চম বলে মুকেশের 'ট্রোক্রাশিং ইয়র্কার' সামলাতে পারেননি ১৫.২৫ কোটির ঈশান। 

মুকেশের আগে ২০০৮ সালে সিএসকে-এর বিরুদ্ধে সোহেল তানভির এই নজির গড়েছিলেন। তিনিই প্রথম ক্রিকেটার হিসেবে এই অনন্য নজির গড়েছিলেন। এর পর ২০০৯ সালে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে রায়ান হ্যারিস এই নজির গড়েছিলেন। ফের ১৩ বছর পর একই নজির গড়লেন মুকেশ।

তবে এতেই কিন্তু খিদে কমনি মুকেশের। তিনি তৃতীয় ওভারের শেষ বলে ডেওয়াল্ড ব্রেভিসকেও আউট করেন। বেবি এবি-ও এ দিন ব্যর্থ হন। ৭ বল খেলে মাত্র ৪ রানে আউট হন বেবি এবি। ৩ ওভার বল করে ১৯ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন মুকেশ।

এ দিন মুকেশের দাপটেই মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটিং অর্ডারের কোমর ভেঙে যায়। তবে তিলক বর্মার (৪৩ বলে ৫১) লড়াইয়ের হাত ধরে ভদ্রস্থ জায়াগায় পৌঁছয় মুম্বইয়ের স্কোর। তারা নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৫ রান তোলে। 

আরও পড়ুন: Rohit Sharma, IPL 2022: ফের ব্যর্থ হয়ে কোন লজ্জার নজির গড়লেন 'হিটম্যান'? জানতে পড়ুন

আরও পড়ুন: Robin Uthappa, IPL 2022: ২০০তম ম্যাচ খেলে নজির গড়লেন এই অভিজ্ঞ ওপেনার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.