Ranji Trophy 2024 Final: এই নিয়ে ৪২ বার রঞ্জি ট্রফি মুম্বইয়ের, প্রিয় বন্ধুর বিদায়বেলায় আবেগি ভারত অধিনায়ক

Mumbai Clinch Ranji Trophy For 42nd Time: রঞ্জিতে নিজের আধিপত্য় প্রমাণ করল মুম্বই। এই নিয়ে ৪২ বার রঞ্জি চ্য়াম্পিয়ন হল তারা।  

Updated By: Mar 14, 2024, 03:41 PM IST
Ranji Trophy 2024 Final: এই নিয়ে ৪২ বার রঞ্জি ট্রফি মুম্বইয়ের, প্রিয় বন্ধুর বিদায়বেলায় আবেগি ভারত অধিনায়ক
রঞ্জি ফাইনালে বাজিমাত মুম্বইয়ের

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: যেমনটা ভাবা হয়েছিল ঠিক তেমনটাই ঘটল বৃহস্পতিবার আরবসাগরের তীরে। বিদর্ভকে ১৬৯ রানে হারিয়ে এই নিয়ে ৪২ বার রঞ্জি চ্য়াম্পিয়ন হল মুম্বই (Ranji Trophy Final)। ঘরোয়া ক্রিকেটের হেভিওয়েটের আট বছরের ট্রফির খড়া কাটল ওয়াংখেড়ে স্টেডিয়ামে। ২০১৫-১৬ মরসুমে শেষবার প্রথম শ্রেণির ক্রিকেটের প্রিমিয়াম টুর্নামেন্ট জিতেছিল মুম্বই। 

আরও পড়ুন: স্লেজিং মাঠেই রেখেছিলেন শুভমন! তবে ব্রিটিশ কিংবদন্তি মুখ খুললেন...

এবার খেলার কথায় আসা যাক। মুম্বই প্রথম ইনিংসে ২২৪ রান করেছিল। জবাবে বিদর্ভের ইনিংস গুটিয়ে যায় ১০৫ রানে। দ্বিতীয় ইনিংসে মুম্বই করে ৪১৮ রান। বিদর্ভর রঞ্জি জেতার জন্য় টার্গেট ছিল ৫৩৮ রান। এদিন ৫ উইকেটে ২৪৮ রানে খেলা শুরু করেছিল বিদর্ভ। লড়াই করে ৩৬৮ রান তারা স্কোরবোর্ডে তুলতে পেরেছিল। তবে বৈতরণী পার করা সম্ভব হয়নি। সাগরেই রঞ্জি স্বপ্নের সমাধি হয়। 

দলকে রঞ্জি জিতিয়েই প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন ধাওয়াল কুলকার্নি। আর এই রঞ্জি ফাইনালে ধাওয়ালের পাশেই দেখা গিয়েছিল তাঁর প্রিয় বন্ধু ও জাতীয় দলের অধিনায়ক রোহিত শর্মাকে। এদিন রোহিত ইনস্টাগ্রাম স্টোরিতে ধাওয়ালের ছবি দিয়ে লেখেন, 'ধাওয়াল কুলকার্নি ওয়েলডান। অসাধারণ কেরিয়ার তোমার।'

২০০৮ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় ধাওয়ালের। ৩৫ বছরে তিনি শেষ প্রথম শ্রেণির ম্য়াচ খেললেন। ফাইনাল নিয়ে ৯৬টি প্রথম শ্রেণির ম্যাচে ধাওয়াল ২৮৫টি উইকেট নিলেন। দেশের জার্সিতে ১২টি ওডিআই (১৯টি উইকেট) ও ২টি টি-২০ ম্য়াচ (৩ উইকেট) খেলেছেন। রঞ্জি ফাইনালে ম্য়াচের সেরা হয়েছেন মুশির খান। ১৩৬ রানের পাশাপাশি তিনি নিয়েছেন দুই উইকেট। সিরিজের সেরা হয়েছেন তনুশ কোটিয়ান। তিনি রঞ্জিতে ৫০২ রান করার পাশাপাশি নিয়েছেন ২৯ উইকেট।

আরও পড়ুন:ICC Test Rankings: এখন বিশ্বের এক নম্বর এই ভারতীয়, সতীর্থকে সরিয়েই মসনদে মহানক্ষত্র! জানাল আইসিসি

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.