IPL 2022 Retention: মন ভেঙে ছারখার তাঁর! কিন্ত কেন? কী বলছেন Rohit Sharma

আইপিএলের সর্বোচ্চবার শিরোপাধারী দল দীর্ঘসময় ধরে একটা দলকে ধরে রেখেছিল।

Updated By: Dec 1, 2021, 05:08 PM IST
IPL 2022 Retention: মন ভেঙে ছারখার তাঁর! কিন্ত কেন? কী বলছেন Rohit Sharma
রোহিত শর্মা

নিজস্ব প্রতিবেদন: আইপিএল মেগা নিলামের  (IPL 2022 Mega Auction) আগে সর্বোচ্চ চারজন প্লেয়ারকে ধরে রাখতে পারবে একটি ফ্র্যাঞ্চাইজি! নয়া নিয়ম কার্যত ভেঙে দিয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) মতো একটা চ্যাম্পিয়ন ইউনিটকে! আইপিএলের সর্বোচ্চবার শিরোপাধারী দল দীর্ঘসময় ধরে একটা দলকে ধরে রেখেছিল। কিন্তু নিয়মের ঊর্ধ্বে কেউ নয়। তাদেরকেও ছেড়ে দিতে হয়েছে একাধিক তারকা ক্রিকেটারকে। এমন দৃশ্যে মন ভেঙে গিয়েছে ক্যাপ্টেন রোহিত শর্মার (Rohit Sharma)।

আরও পডুন: IPL 2022 Retention: Dhoni-কে রাখল CSK, Kohli থাকলেন RCB-তে, কোন দল কাকে কত টাকায় রিটেন করল?

নীতা আম্বানির ফ্র্যাঞ্চাইজি বাধ্য হয়েছে হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya), ক্রুনাল পাণ্ডিয়া (Krunal Pandya), ঈশান কিসান (Ishan Kishan) ও ট্রেন্ট বোল্টের (Trent Boult) মতো চ্যাম্পিয়ন ক্রিকেটারকে! মুম্বই শুধু ধরে রখেছে ক্যাপ্টেন রোহিত (Rohit Sharma), যসপ্রীত বুমরা (Jasprit Bumrah), সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) ও কায়রন পোলার্ডকে (Kieron Pollard)। চাবুক ক্রিকেটারদের ছেড়ে দিতে হচ্ছে ভেবেই মন ভেঙে গিয়েছে রোহিতের। তিনি বলছেন, "সবাই জানে যে, আমাদের জন্য কঠোরতম রিটেনশন হতে চলেছে এই বছর। আমাদের সলিড প্লেয়ার ছিল। অবশ্যই তারা দারুণ প্লেয়ার। এরকম প্লেয়ারদের ছেড়ে দেওয়া আমাদের কাছ হৃদয়বিদারক। ওর অসাধারণ কিছু কাজ করেছে এই ফ্র্যাঞ্চাইজির জন্য। প্রচুর মুহূর্ত তৈরি করেছে তারা। তাদের ছেড়ে দেওয়া অত্যন্ত কঠিন ছিল। আমাকে নিয়ে এখন চারজন আছে। আশা করি আমরা একটা দারুণ টিম তৈরি করতে পারব।"

রোহিত বলছেন যে, তাঁদের লক্ষ্যই হচ্ছে এই মুহূর্তে দুরন্ত একটা দল তৈরি করা। জানুয়ারিতে হবে আগামী মরসুমের মেগা নিলাম। শোনা যাচ্ছে, এটাই আইপিএলের (IPL) শেষ নিলাম। এরপর ফুটবলের মতো ট্রান্সফার উইন্ডো চালু হতে পারে আইপিএলেও। সেক্ষেত্রে সরাসরি খোলাবাজার থেকে ক্রিকেটার কিনতে পারবে দলগুলি। অন্য দল থেকেও ট্রান্সফার ফি দিয়ে কেনা যাবে ক্রিকেটার। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)