Murali Vijay: দেশের জার্সিতে আর না! বোর্ডের বিরুদ্ধে ক্ষোভ থেকেই কি চরম সিদ্ধান্ত?

Murali Vijay Announces Retirement: ভারতের জার্সিতে আর তাঁকে দেখা যাবে না মাঠে। সোশ্যাল মিডিয়ায় বিবৃতি দিয়ে অবসরের ঘোষণা করে দিলেন তিনি। তবে ক্রিকেট ছাড়ছেন না বিজয়। হয়তো বিদেশে সুযোগ পেলেও নিজেকে পরখ করে দেখবেন তিনি। পাশাপাশি ক্রিকেট-ব্যবসাতেও হয়তো অংশ নিতে পারেন তিনি।   

Updated By: Jan 30, 2023, 03:53 PM IST
Murali Vijay: দেশের জার্সিতে আর না! বোর্ডের বিরুদ্ধে ক্ষোভ থেকেই কি চরম সিদ্ধান্ত?
বড় সিদ্ধান্ত বিজয়ের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় ক্রিকেটার মুরলী বিজয় (Murali Vijay) এখন স্মৃতির অন্তরালে! ২০১৫ সালে শেষবার দেশের জার্সিতে সাদা বলের ক্রিকেট খেলেছেন প্রাক্তন ওপেনার। ২০১৮ সালে শেষবার লাল বলের ক্রিকেটে পাওয়া গিয়েছে ৩৮ বছরের তামিলনাড়ুর ওপেনারকে। বিজয়ের আইপিএল কেরিয়ারও প্রায় শেষের দিকে। ২০২০ সালের সেপ্টেম্বরে শেষবার আইপিএল (IPL) খেলেছেন তিনি। সম্প্রতি বিসিসিআই-এর (BCCI) বিরুদ্ধে একাধিক ইস্যুতে তোপ দেগেছিলেন। ধারাবাহিক ভাবে দলে সুযোগ না পাওয়া নিয়ে সোচ্চার হন তিনি। পাশাপাশি বলেছেন যে, ভারতীয় ক্রিকেটারদের তিরিশের পর বৃদ্ধ ভাবা হয়। এই মুরলীই সোমবার বিরাটা বিবৃতি দিয়ে জানিয়ে দিলেন যে, তিনি এই মুহূর্ত থেকেই সব রকমের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন। যদিও বিদায়বেলায় বিসিসিআই-কে ধন্যবাদই জানিয়েছেন তিনি।

'আজ অত্যন্ত কৃতজ্ঞতা ও বিনয়ের সঙ্গে সব ধরণের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিলাম। ২০০২-১৮ পর্যন্ত আমার জীবনের সবচেয়ে সুন্দর বছরগুলি কাটিয়েছি। ভারতীয় দলের হয়ে সর্বোচ্চ পর্যায়ে প্রতিনিধিত্ব করা ছিল বিরাট সম্মানের। ভারতীয় ক্রিকেট বোর্ড ও তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন, চেন্নাই সুপার কিংস ও কেমপ্লাস্ট সন্মারের কাছে কৃতজ্ঞ আমাকে সুযোগ দেওয়ার জন্য়। যে সকল সতীর্থ, কোচ, মেন্টর ও সাপোর্ট স্টাফদের সঙ্গে খেলেছি, তাঁদেরকে ধন্যবাদ জানাই, তাঁদের জন্যই স্বপ্ন পরিণত হয়েছে বাস্তবে। সেই সকল ক্রিকেট ফ্যানদেরও ধন্যবাদ, যাঁরা আমার ওঠাপড়ায় পাশে ছিলেন। আন্তর্জাতিক সমর্থনের জন্যও ধন্যবাদ। আপনাদের সমর্থনই আমাকে সবসময় মোটিভেট করেছে।' এর সঙ্গেই মুরলী তাঁর পরিবার ও বন্ধুবান্ধবদের ধন্যবাদ জানিয়েছেন পাশে থাকার জন্য। মুরলী এই বিবৃতিতে বলেছেন যে, ক্রিকেটের পাশাপাশি তিনি খেলার ব্যবসায়িক দিকটি নিয়েও ভেবে দেখবেন। এই বিষয়েও তিনি কিছু করতে পারেন।

আরও পড়ুন: WATCH | Suryakumar Yadav: এ টু জেড শিখেছেন চাহালের থেকেই, ম্যাচের পর এ কী বললেন SKY!

বিজয় দেশের হয়ে ৬১টি টেস্টে করেছেন ৩৯৮২ রান। ১২টি সেঞ্চুরি ও ১৫টি হাফ-সেঞ্চুরি রয়েছে তাঁর। সর্বোচ্চ ১৬৭ রানের ইনিংস খেলেছেন তিনি। ১৭টি ওয়ানডে ম্যাচে বিজয়ের রয়েছে ৩৩৯ রান। টেস্ট এবং ওয়ানডে ফরম্যাটে দেশের হয়ে একটি করে উইকেটও নিয়েছেন হাত ঘুরিয়ে। ৯টি টি-২০ ম্যাচে তিনি করেছেন ১৬৯ রান। ২০১৯ সালের পর বিজয় রঞ্জি ক্রিকেটও খেলেননি। তবে গতবছর বিজয় খেলেছেন তামিলনাড়ু প্রিমিয়র লিগ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.