Musheer Khan | Duleep Trophy 2024: ১৬ চার ৫ ছক্কায় ১৮১, সচিনকে ছাপিয়ে গেলেন মুশির! দলীপ দেখল তরুণের স্পর্ধা

Musheer Khan Surpasses Sachin Tendulkar: দলীপে প্রচারের সব আলো কেড়ে নিলেন মুশির খান! সচিন তেন্ডুলকরকেই টপকে গেলেন তিনি।

Updated By: Sep 6, 2024, 09:09 PM IST
Musheer Khan | Duleep Trophy 2024: ১৬ চার ৫ ছক্কায় ১৮১, সচিনকে ছাপিয়ে গেলেন মুশির! দলীপ দেখল তরুণের স্পর্ধা
সেঞ্চুরির পর মুশিরের সেলিব্রেশন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুরু হয়ে গিয়েছে দলীপ ট্রফি (Duleep Trophy 2024)। চলবে ২২ সেপ্টেম্বর পর্যন্ত। সামনেই ভারত-বাংলাদেশ (IND vs BNG) সিরিজ এবং তারপরে রয়েছে একের পর এক সিরিজ। খেলা হবে মাল্টি ফরম্য়াটেই। ভারতীয় দলের প্রায় কম-বেশি সকলেই খেলছেন দলীপে। নেই বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরা, ও রবিচন্দ্রন অশ্বিনরা। দলীপ শেষ হওয়ার আগেই যদিও শুরু হয়ে যাবে ভারত-বাংলাদেশ সিরিজ। শুভমন গিলের ইন্ডিয়া 'এ' ও অভিমন্য়ু ঈশ্বরনের ইন্ডিয়া 'বি' চারদিনের লাল বলের ক্রিকেটে মুখোমুখি হয়েছে দলীপে। খেলা চলছে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে। টস জিতে শুভমনরা ব্য়াট করতে পাঠান অভিমন্য়ুদের। তাঁরা প্রথম ইনিংসে তুলেছে ৩২১ রান। আর পুরো ইনিংসে একজনই প্রচারের আলো কেড়ে নিয়েছেন। তিনি মুম্বইয়ের মুশির খান (Musheer Khan)। 

আরও পড়ুন:  ২ বছর পর লাল বলে ঋষভের ৭! অবিশ্বাস্য ক্যাচ শুভমনের

বছর উনিশের মুশির এমন সময়ে জ্বলে উঠলেন যখন তাঁর টিমের বাঘা বাঘা সব সিনিয়র ক্রিকেটাররা চূড়ান্ত ফ্লপ হয়েছেন। যশস্বী জয়সওয়াল (৩০), অভিমন্য়ু (১৩), সরফরাজ খান (৯) ও ঋষভ পন্থ (৭), ওয়াশিংটন সুন্দর (০) কেউই সুনামের বিচার করতে পারেননি। মুশির ১৬ চার ৫ ছক্কায় ১৮১ রানের ইনিংস খেললেন ৩৭৩ বলে। যেখানে বাকিরা উইকেট দিয়ে এলেন, সেখানে বুক চিতিয়ে লড়লেন মুশির। দলীপ অভিষেকেই করে ফেললেন রেকর্ড। এই টুর্নামেন্টের ইতিহাসে অভিষেককারী তরুণ হিসাবে এখনও পর্যন্ত সবার উপরে বাবা অপরাজিত (২১২), দুয়ে যশ ধুল (১৯৩)। তিনে চলে এলেন মুশির। তিনি টপকে গেলেন কিংবদন্তি সচিন তেন্ডুলকরকে (১৫৯)। সরফরাজের ভাইয়ের ইনিংসের প্রশংসা করেছেন সকলেই। মুশির ছাড়াও ভালো ব্য়াট করেছেন নয়ে নামা নবদীপ সাইনি। তিনি করেছেন ৫৬ রান।

শুভমনের টিমের পেসাররা দারুণ পারফর্ম করেছেন। আকাশ দীপ নিয়েছেন একাই ৪ উইকেট। খালিল আহমেদ ও আবেশ খান নিয়েছেন ২টি করে উইকেট। এক উইকেট কুলদীপ যাদবের। ইন্ডিয়া এ দলের হয়ে ইনিংস ওপেন করতে নেমেছিলেন ময়াঙ্ক আগরওয়াল ও অধিনায়ক শুভমন গিল। ৬৬ রানের ভিতর ফিরে গিয়েছেন তাঁরা। ময়াঙ্ক করেছেন ৩৬ রান। ২৫ রান করেছেন শুভমন। দিনের শেষে ক্রিজে অপরাজিত রয়েছেন রিয়ান পরাগ (২৭) ও কেএল রাহুল (২৩)। ইন্ডিয়া এ ১৩৪ রান তুলেছে ২ উইকেটে। তারা ১৮৭ রানে পিছিয়ে রয়েছে।

আরও পড়ুন: জ্বর থেকে জীবন সংশয়! লিভার প্রতিস্থাপনই একমাত্র পথ, ভারতে আন্তর্জাতিক অলরাউন্ডার!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.