French Open 2021: টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করলেন Naomi Osaka, তাঁর সমর্থনে টেনিসের মহারথীরা

নাওমি জানিয়েছেন যে, তাঁর কাছে মানসিক স্বাস্থ্য সবার আগে।

Updated By: Jun 1, 2021, 04:11 PM IST
French Open 2021: টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করলেন Naomi Osaka, তাঁর সমর্থনে টেনিসের মহারথীরা

নিজস্ব প্রতিবেদন: চলতি ফরাসি ওপেনের প্রথম রাউন্ডে জেতার পরেই টেনিসের ঐতিহ্যবাহী টুর্নামেন্ট থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন নাওমি ওসাকা (Naomi Osaka)। এখন প্রশ্ন কেন এমনটা করলেন বিশ্বের দু'নম্বর জাপানি মহাতারকা? চারটি গ্র্যান্ড স্লাম খেতাবের মালকিন জানিয়ে ছিলেন যে, তিনি ম্যাচের পর সাংবাদিকদের মুখোমুখি হবেন না। সাংবাদিক বৈঠিক না করায় নাওমির ১৫ হাজার মার্কিন ডলারের জরিমানা হয়। এমনকী তাঁকে এমনও হুমকি দেওয়া হয় যে, ভবিষ্যতে এই টুর্নামেন্টে মিডিয়াকে বয়কট করলে তাঁকে ফরাসি ওপেন থেকেই ছুঁড়ে ফেলা হবে! এরপরেই নাওমি চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেন। সোশ্যাল মিডিয়ায় দীর্ঘ পোস্ট করে জানিয়ে দেন তিনি এই টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিচ্ছেন। 

এই ঘটনার পরেই টেনিসমহলে শোরগোল পড়ে গিয়েছে নাওমিকে নিয়ে। ফরাসি টেনিস ফেডারেশনের সভাপতি জাইলস মোরেটন এই ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেন, "আমার একই সঙ্গে ক্ষমাপ্রার্থী ও দুঃখিত নাওমি ওসাকার জন্য। রোলা গাঁরো থেকে ওঁর নাম প্রত্যাহার করে নেওয়া অত্যন্ত দুর্ভাগ্যজনক।" নাওমি জানিয়েছেন যে, তাঁর কাছে মানসিক স্বাস্থ্য সবার আগে। তাই তিনি সব কিছু ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছেন। জাপানি তারকা লিখেছেন, "আমার মনে হয় আমার এবং বাকি প্লেয়ারদের ভাল থাকাটা সবার আগে দরকার। যাতে সবাই প্যারিসে চলতি টুর্নামেন্টে ফোকাস করতে পারে। আমার মনে হয়েছে আমার সরে দাঁড়ানোটাই সেরা সিদ্ধান্ত।"

নাওমি জানিয়েছেন যে, তিনি মানসিক বিষণ্ণতায় ভুগছেন। এরপরেই মার্টিনা নাভ্রাতিলোভা, সেরেনা উলিয়ামস, বিলি জিন কিং এবং কোকো গফরার মতো তাবড় ব্যক্তিরা নাওমির পাশে দাঁড়িয়েছেন। সেরেনা বলেন, “সবাই একরকম নয়, কেউ মোটা, কেউ রোগা। সকলে আলাদা ভাবে নিজের মতো করে বিষয়টা দেখে। নাওমিকে ওর মতো করে বিষয়টা বুঝে নিতে দেওয়া হোক। আমার মনে হয় ও সঠিক কাজটাই করছে।" স্পোর্টস আইকন বিলি জিন কিং নাওমির মানসিক স্বাস্থ্য নিয়ে কথা বলার জন্য তাঁর সাহসিকতার প্রশংসা করেছেন, তিনি পরামর্শ দিয়েছেন নাওমিকে সময় আর জায়গাটা দেওয়া হোক। নাভ্রাতিলোভা দুঃখ প্রকাশ করার পাশাপাশিই জানিয়েছেন যে, সবাই আছে নাওমির পাশে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)