Navdeep Saini: ভারতীয় দলে এখন ব্রাত্য! নভদীপ পাড়ি দিলেন বিদেশে

ভারতীয় দলে এখন ব্রাত্য! নভদীপ পাড়ি দিলেন বিদেশে।

Updated By: Jul 15, 2022, 07:10 PM IST
Navdeep Saini: ভারতীয় দলে এখন ব্রাত্য! নভদীপ পাড়ি দিলেন বিদেশে
নভদীপ খেলবেন কেন্টের হয়ে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের ডান হাতি জোরে বোলার নভদীপ সাইনি (Navdeep Saini) এবার পাড়ি দিচ্ছেন বিদেশে। ইংলিংশ কাউন্টি ক্লাব কেন্টের (Kent) হয়ে চলতি মরশুমে আট ম্যাচ খেলবেন হরিয়ানার ২৯ বছরের বোলার। তিনি কাউন্টি চ্যাম্পিয়নশিপে তিনটি ও রয়্যাল লন্ডন কাপ পাঁচটি ম্যাচ খেলবেন। কেন্ট টুইট করে নভদীপের খেলার কথা ঘোষণা করে দিয়েছে। সাইনি জানিয়েছেন যে, "কাউন্টি ক্রিকেট খেলার অসাধারণ সুযোগ পেয়েছি। আমার সবটা দিয়ে কেন্টের হয়ে খেলার জন্য মুখিয়ে আছি।" কেন্টের ডিরেক্টর অফ ক্রিকেট ও প্রাক্তন কিপার পল ডাউনটন বলেন, "এই বছর উইকেট নেওয়া অত্যন্ত কঠিন ছিল। আমরা রোমাঞ্চিত নভদীপের কোয়ালিটির কোনও বোলারকে দলে নিতে পেরে।"

২০১৯ সালে নভদীপ ভারতের হয়ে টি-২০ ও ওয়ানডে অভিষেক করেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। এর ঠিক দু'বছর পর টেস্ট জার্সি গায়ে চাপান তিনি। ২টি টেস্ট (৪ উইকেট), ৮টি ওয়ানডে (৬টি উইকেট) ও ১১টি টি-২০ (১৩ উইকেট) খেলা নভদীপ শেষবার দেশের জার্সিতে গত জুলাই মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ খেলেছেন। এরপর থেকে তিনি ভারতীয় দলে ব্রাত্য। এজবাস্ট টেস্টে নভদীপকে নেট বোলার হিসাবে দেখা গিয়েছিল। এর পাশাপাশি নভদীপ আইপিএলে একাধিক ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছন।

অন্যদিকে ভারতের সিনিয়র পেসার উমেশ যাদবও পাড়ি দিচ্ছেন লন্ডনে। মিডলসেক্স ক্রিকেট জানিয়েছে যে, চলতি বছরের বাকি মরশুমের জন্য তারা উমেশকে সই করিয়েছে। মিডলসেক্স চলতি সপ্তাহে ওরসেস্টারশায়রের বিরুদ্ধে খেলবে। উমেশ দেশের জার্সিতে ৫২টি টেস্ট, ৭৭টি ওয়ানডে ও ৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। নিয়েছেন ২৭৩ উইকেট। উমেশের পুরো কেরিয়ারে সব ফরম্যাট মিলিয়ে ৬৫০ উইকেট রয়েছে। ২০১৮ সালে হায়দরাবাদ টেস্টে উমেশ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৮৮ রানে তুলে নিয়েছিলেন ৬ উইকেট। এটাই তাঁর কেরিয়ারের সেরা পরিসংখ্যান।

আরও পড়ুন: স্বপ্ন ভঙ্গ! সিঙ্গাপুর ওপেন থেকে ছিটকে গেলেন সাইনা, প্রণয়

আরও পড়ুনপেলে থেকে ব্র্যাডম্যান, খেলাধূলার যত কীর্তি জুলাই মাসেই

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.