Naveen-ul-Haq: কোহলির সঙ্গে মাঠে পাঙ্গা নিয়েছিলেন! বিশ্বযুদ্ধের আগেই অবসরের ঘোষণায় চমক আফগানের

Naveen ul Haq to retire from ODIs after 2023 World Cup: মাত্র ২৪ বছর বয়সেই চরম সিদ্ধান্ত নিয়ে ফেললেন আফগান পেসার নবীন-উল-হক। সাফ জানিয়ে দিলেন যে, তিনি করে নিচ্ছেন অবসর।  

Updated By: Sep 27, 2023, 09:12 PM IST
Naveen-ul-Haq: কোহলির সঙ্গে মাঠে পাঙ্গা নিয়েছিলেন! বিশ্বযুদ্ধের আগেই অবসরের ঘোষণায় চমক আফগানের
আফগান ক্রিকেটারের সিদ্ধান্তে চমক বাইশ গজে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপ খেলতে (ICC World Cup 2023) ভারতে চলে এসেছে আফগানিস্তান (Afghanistan)। আর সেই দলেরই তারকা ক্রিকেটার এবার বোমা ফাটালেন। জোরে বোলার নবীন-উল-হক (Naveen-ul-Haq) জানিয়ে দিলেন যে, বিশ্বকাপ শেষ হলেই তিনি পঞ্চাশের ওভারের ক্রিকেটকে আলবিদা বলবেন। নবীনের সিদ্ধান্তে চমকে গিয়েছে বাইশ গজ। বুধ সন্ধ্যায় নবীন তাঁর ইনস্টাগ্রামে পোস্টে অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেছেন। টি-২০ ক্রিকেটে আরও বেশি করে ফোকাস করার জন্যই রশিদ খানের টিমের স্টার পঞ্চাশ ওভারের মায়া কাটাচ্ছেন। ২৪ বছরের আফগান ক্রিকেটার ২০১৬ সালে যুদ্ধবিধ্বস্ত ক্রিকেটীয় দেশের হয়ে ওয়ানডে খেলা শুরু করেন। এখনও পর্যন্ত আফগানিস্তানের হয়ে মাত্র সাতটি ওয়ানডে খেলেছেন তিনি। নিয়েছেন ১৪টি উইকেট। ২০২১ সালে শেষবার তিনি ওয়ানডে খেলেছেন আফগানিস্তানের হয়ে আয়ারল্যান্ডের বিরুদ্ধে। নবীনকে নিয়েই হয়েছে আফগানিস্তানের বিশ্বকাপের দল। নবীন তাঁর ইনস্টা পোস্টে লিখেছেন, 'দেশের হয়ে প্রতিনিধিত্ব করা বিরাট সম্মানের ব্য়াপার। তবে আমি জানাতে চাই যে, বিশ্বকাপ শেষ হলেই আমি ওয়ানডে ফরম্যাট থেকে অবসর নেব। তবে টি-টোয়েন্টি ক্রিকেটে দেশের হয়ে নীল জার্সি গায়ে চাপাতে চাই। এই সিদ্ধান্ত নেওয়া সহজ ছিল না। কিন্তু কেরিয়ার দীর্ঘায়িত করার জন্য়ই এই সিদ্ধান্ত নিয়েছি। আমি আফগানিস্তান ক্রিকেট বোর্ডকে আমার ধন্য়বাদ জানাই। অনুরাগী ও সমর্থকদেরও এই ভালোবাসার জন্য আমার ধন্য়বাদ।'

আরও পড়ুন:  WATCH | Tamim Iqbal: 'ডাহা মিথ্যা'! বিশ্বকাপ থেকে বাদ পড়তেই বিস্ফোরক তামিম, ধুয়ে দিলেন বিসিবি-কে

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

চলতি বছরের আইপিএলে মাঠের মধ্যেই নবীন পাঙ্গা নিয়েছিলেন  বিরাট কোহলির সঙ্গে। আফগানিস্তানের জোরে বোলার টিম ইন্ডিয়ার মহাতারকার দিকে মারাত্মক অভিযোগ এনেছিলেন। তাঁর দাবি ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম লখনউ সুপার জায়ান্টাস ম্যাচে ঝামেলা বিরাটই শুরু করেছিলেন। খেলার বিরাট নাকি বেশ জোরে তাঁর হাত চেপে ধরেছিলেন। এরপর বিরাট ও লখনউয়ের মেন্টর গৌতম গম্ভীরের মধ্যে মাঠের ভিতরেই তুমুল ঝামেলা হয়েছিল। নবীন বিশ্বের বিভিন্ন প্রান্তে টি-টোয়েন্টি খেলেন।  গত ১ মে আরসিবি বনাম এলএসজি ম্যাচের সময়  বিরাট ও নবীনের মধ্যে অশান্তির সূত্রপাত। মাঠের মধ্যেই তরুণ আফগান বোলারকে জুতো দেখানোর অভিযোগ উঠেছিল বিরাটের বিরুদ্ধে। সেই ঘটনার প্রতিবাদ করতে গিয়েই বচসায় জড়িয়ে পড়েন নবীন। সেই ঘটনার রেশ গড়ায় মাঠের বাইরেও। বিরাটের সঙ্গে কার্যত হাতাহাতিতে জড়িয়ে পড়েন লখনউয়ের মেন্টর গৌতম গম্ভীর। সেই বিতর্কিত ঘটনার পর থেকেই একাধিকবার আরসিবি ও বিরাটকে লক্ষ্য একাধিক ইঙ্গিতবাহী পোস্ট করেছিলেন নবীন। আরসিবির হারের পর প্রায় উদযাপনের মুডে নানা মন্তব্য সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন তিনি। এরপর গুজরাৎ টাইটান্সের কাছে হেরে, আরসিবি-র আইপিএল অভিযান শেষ হতেই একটি মিম পোস্ট কছিলেন নবীন। সেখানে দেখা যাচ্ছে, হেসে একেবারে গড়িয়ে পড়ছেন এক ব্যক্তি! সেই ঘটনার পর আইপিএল-এর কোড অফ কন্ড্যাক্ট ভাঙার জন্য জরিমানা করা হয়েছিল। বিরাট, গম্ভীর এবং নবীনকে জরিমানা করা হয়।

আরও পড়ুন: Asian Games 2023: ২০ ওভারে ৩১৪, ৯ বলে ৫০! সব রেকর্ড ভেঙে চুরমার করলেন নেপালিরা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল, স্বাস্থ্য ও প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের, রইল AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেলের ঢোকার রাস্তা)

.