Neeraj Chopra। Wrestlers Protest: সতীর্থদের সম্মান রাস্তায় লুটোচ্ছে! ক্ষোভে ফেটে পড়লেন 'সোনার ছেলে' নীরজ

Mamata Banerjee Strongly condemn the way Delhi Police manhandled protesting wrestlers: দিল্লি পুলিস ভিনেশ ফোগাট ও সাক্ষী মালিকদের মতো প্রতিবাদী কুস্তিগিরদের 'মহিলা সম্মান মহাপঞ্চায়েত' মিছিল আটকে দিয়েছে। দেশের কন্যাদের প্রতি এই আচরণের, তীব্র প্রতিবাদ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 28, 2023, 10:58 PM IST
Neeraj Chopra। Wrestlers Protest: সতীর্থদের সম্মান রাস্তায় লুটোচ্ছে! ক্ষোভে ফেটে পড়লেন 'সোনার ছেলে' নীরজ
ক্ষোভ উগরে দিলেন নীরজ চোপড়া।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi) নতুন সংসদ ভবনের (New Parliament Inauguration) উদ্বোধন করলেন রবিবার অর্থাৎ ২৮ মে। আর এমনই এক বিশেষ দিনে নতুন সংসদ ভবনের বাইরের যে ছবি ও ভিডিয়ো ভাইরাল হয়েছে, সেটা দেখে শিউরে উঠেছেন অনেকেই। মানতে পারছেন না দেশের ক্রীড়াপ্রেমীরা। এদিন যৌন হেনস্থায় অভিযুক্ত সর্বভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের (Brij Bhushan Sharan Singh) গ্রেফতারের দাবিতে কুস্তিগীররা, যন্তরমন্তর থেকে নতুন সংসদ ভবনের দিকে মিছিল করে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু দিল্লি পুলিস তাঁদের আটক করে। ব্যারিকেড দিয়ে পথ রুখে দেয়।  আর সেটাই মেনে নিতে পারছেন না গত টোকিও অলিম্পিক্সে সোনাজয়ী নীরজ চোপড়া। একেবারে আগুনে টুইট করলেন নীরজ। 

এই ঘটনার নিন্দা করলেন নীরজ। সংক্ষিপ্ত টুইটে নিজের মনোভাব ব্যক্ত করেছেন তিনি। সাক্ষী, বজরং, ভিনেশদের আটকের ভিডিয়ো পোস্ট করে নীরজ লেখেন, 'এটা দেখে মন খারাপ হল। পরিস্থিতি অন্যভাবেও সামলানো যেত।' এদিকে কড়া পুলিশি পদক্ষেপের পরেও সাক্ষী মালিক জানিয়ে দিয়েছেন, "আন্দোলন থামছে না। যন্তর মন্তর চত্বরে বিক্ষোভ চলবে।"

আরও পড়ুন: WATCH | Wrestlers Protest: সংসদ ভবনের রাস্তায় বুক ভাঙা ছবি! কুস্তিগিরদের আটকে পুলিস টেনে-হিঁচড়ে ফেলল রাস্তায়

আরও পড়ুন: Mamata Banerjee | Wrestlers Protest: সাক্ষীদের সঙ্গে পুলিসের চরম অভব্যতা! আগুনে ট্যুইট 'অগ্নিকন্যা' মমতার

এদিকে এই ঘটনার তীব্র নিন্দা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সাক্ষীদের সমর্থনে টুইট করলেন তিনি। মুখ্যমন্ত্রী এদিন ট্যুইটারে লিখলেন, 'দিল্লি পুলিস যেভাবে সাক্ষী মালিক, ভিনেশ ফোগাট এবং অন্যান্য কুস্তিগীরদের মারধর করেছে তার তীব্র নিন্দা করছি। এটা লজ্জাজনক যে, আমাদের চ্যাম্পিয়নদের সঙ্গে এমন আচরণ করা হয়েছে। গণতন্ত্র সহনশীলতার মধ্যেই নিহিত, কিন্তু স্বৈরাচারী শক্তি অসহিষ্ণুতা এবং ভিন্নমতকে দমন করার উপরই উন্নতি লাভ করে। অবিলম্বে তাদের ছেড়ে দেওয়ার দাবি জানাচ্ছি পুলিসকে। আমি আমাদের কুস্তিগীরদের সঙ্গেই আছি।' 

গত ২৩ এপ্রিল থেকে যন্তর মন্তরে ব্রিজভূষণের গ্রেফতারির দাবিতে ধরনায় বসেছেন দেশের প্রথমসারির কুস্তিগীররা। যৌন হেনস্তার দায়ে তাঁকে অবিলম্বে আটক করা হোক, এই দাবিতে লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন ভিনেশ ফোগাট, সাক্ষী মালিক , বজরং পুনিয়ারা। তবে ব্রিজভূষণের বিরুদ্ধে পকসো-সহ দুটি মামলা দায়ের হলেও এখনও তাঁকে গ্রেফতার করা হয়নি। এদিকে কয়েকদিন আগে ভারতীয় কুস্তি সংস্থার সভাপতি নিজের সোশ্যাল সাইটে একটি পোস্ট করেছিলেন। সেই পোস্টে তিনি লিখেছিলেন, 'আমি নারকো টেস্ট, পলিগ্রাফ টেস্ট বা লাই ডিটেক্টর করাতে রাজি আছি। তবে আমার একটি শর্ত আছে। এই পরীক্ষাগুলো করতে বসতে হবে ভিনেশ ফোগাট এবং বজরং পুনিয়াকেও। যদি এই দুই কুস্তিগীর পরীক্ষা করাতে রাজি থাকেন, তবে সংবাদমাধ্যমকে ডাকুন ও ঘোষণা করুন। আমি প্রতিশ্রুতি দিচ্ছি, পরীক্ষা করানোর জন্য আমি প্রস্তুত রয়েছি।' কুস্তিগীরদের আন্দোলন প্রতিদিনই আরও জোরাল হচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.