close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

সব ম্যাচের আগে বাজাতে হবে জাতীয় সঙ্গীত! সৌরভ গাঙ্গুলিকে চিঠি কোটিপতি ব্যবসায়ীর

ইন্ডিয়ান সুপার লিগ ফুটবল (আইএসএল) ও প্রো-কাবাডি লিগে ম্যাচ শুরুর আগে জাতীয় সঙ্গীত বাজানোর নিয়ম রয়েছে।

Updated: Nov 8, 2019, 01:44 PM IST
সব ম্যাচের আগে বাজাতে হবে জাতীয় সঙ্গীত! সৌরভ গাঙ্গুলিকে চিঠি কোটিপতি ব্যবসায়ীর

নিজস্ব প্রতিবেদন : প্রীতি জিন্টার এক্স-বয়ফ্রেন্ড তিনি। কোটিপতি ব্যবসায়ীও। তার উপর আবার আইপিএলের ফ্রাঞ্চাইজি পাঞ্জাবের কর্ণধার তিনি। সেই নেস ওয়াদিয়া এবার চিঠি লিখলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে। তাঁর দাবি, আসন্ন আইপিএলের মরশুমে প্রতি ম্যাচের আগে জাতীয় সঙ্গীত বাজাতে হবে। সাধারণত আন্তর্জাতিক টুর্নামেন্ট বা ম্যাচের আগে জাতীয় সঙ্গীত বাজানোর নিয়ম রয়েছে বিশ্বজুড়ে। কিন্তু আইপিএলে সেরমকম কোনও বাধ্যতামূলক নিয়ম নেই। আইপিএল বিশ্বের অন্যমত সেরা লিগ। সেখানে ম্যাচের আগে জাতীয় সঙ্গীত বাজলে ভারতীয় ক্রিকেটাররা আরও বেশি উজ্জীবিত হবেন বলে দাবি করেছেন নেস। 

নেস ওয়াদিয়া বলেছেন, ''আইপিএলে এবার উদ্বোধনী অনুষ্ঠান বাদ দেওয়াটা ভাল উদ্যোগ। কিন্তু বিসিসিআইয়ের আরও একটা উদ্যোগ নেওয়া প্রয়োজন। আইপিএলে প্রতি ম্যাচের আগে জাতীয় সঙ্গীত বাজানোটা বাধ্যতামূলক করা উচিত। আমি এর আগে বিসিসিআইকে এই ব্যাপারে চিঠি লিখেছি। এবার বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলিকেও লিখেছি। মুভি থিয়েটারগুলোতে জাতীয় সঙ্গীত বাজানো হয়। এবার মাঠেও সেরকম হলে ভাল হয়। এনবিএতে যেমন প্রতিটা ম্যাচের আগে মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত বাজ! আইপিএল আমাদের নিজস্ব লিগ। সেখানেও প্রতি ম্যাচের আগে জাতীয় সঙ্গীত চললে সমস্যা কোথায়!'' উল্লেখ্য, ইন্ডিয়ান সুপার লিগ ফুটবল (আইএসএল) ও প্রো-কাবাডি লিগে ম্যাচ শুরুর আগে জাতীয় সঙ্গীত বাজানোর নিয়ম রয়েছে।

আরও পড়ুন-  পূর্বাভাস মিলিয়ে সৌরাষ্ট্রের মাঠে ঝড়, তবে হিটম্যানের; খড়কুটোর মতো উড়ে গেল বাংলাদেশ

আরও বেশ কয়েকটি প্রস্তাব দিয়েছেন নেস। ফুটবলের মতো প্রতিটি বড় টুর্নামেন্টের আগে প্রাক-মৌসুম টুর্নামেন্ট খেলারও প্রস্তাব দিয়েছেন তিনি। তিনি বলেছেন, ''ফুটবলে প্রতিটা দলই দেশের বাইরে প্রাক-প্রস্তুতি টুর্নামেন্টে অংশ নেয়। এতে নিজেদের অবস্থান সম্পর্কে জানা যায়। আশা করব, বিসিসিআই এই বিষয়টা গুরুত্ব নিয়ে দেখবে।''