close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ওয়েস্ট ইন্ডিজ সফরে রোহিতের নেতৃত্বে এক ঝাঁক তরুণকে নিয়ে ভারতীয় দল?

মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে থেকে যাচ্ছে প্রশ্ন। ওয়েস্ট ইন্ডিজ সফর পুরোটাই খেলতে চান বিরাট। 

Updated: Jul 18, 2019, 09:40 PM IST
ওয়েস্ট ইন্ডিজ সফরে রোহিতের নেতৃত্বে এক ঝাঁক তরুণকে নিয়ে ভারতীয় দল?

নিজস্ব প্রতিবেদন: বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায়ের পর টিম ইন্ডিয়ার আগামী ওয়েস্ট ইন্ডিজ সফর নিয়ে জল্পনা তুঙ্গে। ওই সফরে এক ঝাঁক নতুন মুখকে সুযোগ দিতে চাইছেন নির্বাচকরা। পরের বিশ্বকাপের আগে বিকল্প খোঁজাই লক্ষ্য বোর্ডের। ১৯ জুলাই দল নির্বাচন করবে এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন নির্বাচকমণ্ডলী। 

আইসিসি বিশ্বকাপের পর বিরাট কোহলি-সহ কয়েকজনকে বিশ্রাম দেওয়া হতে পারে বলে খবর। রোহিত শর্মাকে অধিনায়ক করে নতুনদের নিয়ে দল সাজাতে আগ্রহী নির্বাচকরা। কিন্তু অধিনায়ক বিরাট কোহলি ও জসপ্রীত বুমরা দুজনেই বিশ্রাম নিতে নারাজ। বোর্ড সূত্রের খবর, রোহিত শর্মাকে অধিনায়ক করে পাঠানো হতে পারে নতুন ক্রিকেটারদের দল।   

মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে থেকে যাচ্ছে প্রশ্ন। বিশ্বকাপের পর তিনি অবসর ঘোষণা করতে পারেন বলে শোনা যাচ্ছিল। কিন্তু এনিয়ে এখনও পর্যন্ত কোনও স্পষ্ট ইঙ্গিত দেননি প্রাক্তন ভারত অধিনায়ক। উইকেট কিপার হিসেবে সুযোগ পেতে চলেছেন ঋষভ পন্থ। তবে তাঁকে চ্যালেঞ্জ জানাবেন সঞ্জু স্যামসন। ঘরোয়া ক্রিকেটে ভালো খেলা সত্ত্বেও স্যামসন ব্রাত্যই থেকে গিয়েছেন। এবার সম্ভবত সুযোগ পাচ্ছেন তিনি। 

বিশ্বকাপে ভারতের মিডল অর্ডার নিয়ে উঠেছিল প্রশ্নচিহ্ন। মিডল অর্ডালে মেরামত করতে চাইছে টিম ম্যানেজমেন্ট। দীনেশ কার্তিক ও কেদার যাদবের জন্য ভারতীয় দলের দরজা সম্ভবত বন্ধ হয়ে যাচ্ছে। শুভমান গিল ও শ্রেয়াস আইয়ারকে সুযোগ দেওয়া হতে পারে। আইপিএলে ২৯৬ রান করেছেন গিল। ক্রিকেটবোদ্ধারা ইতিমধ্যেই বলতে শুরু করেছেন, ভারতের আগামী বিরাট কোহলি হতে পারেন শুভমান গিল। 

ভারতের পেস ত্রয়ী বুমরাহ, ভুবনেশ্বর কুমার ও মহম্মদ সামিকে বিশ্রাম দেওয়া হতে পারে। তবে বুমরাহ খেলার আগ্রহ প্রকাশ করেছেন বলে খবর। সুযোগ পেতে পারেন দীপক চাহর, খলিল আহমেদ, নবদীপ সোনি ও আবেশ খান। আইপিএলে ১৭ ম্যাচে ২২টি উইকেট নিয়েছেন চাহর। 

কুলদীপ যাদব, রবীন্দ্র জাডেজা ও যুজবেন্দ্র চাহলকেও বিশ্রাম দিতে পারেন নির্বাচকরা। সুযোগ পেতে পারেন ময়ঙ্ক মার্কণ্ডেয়, শ্রেয়স গোপাল ও রাহুল চাহর।     

৩ অগাস্ট থেকে শুরু হতে চলেছে ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফর। আগামী ১৯ জুলাই দল নির্বাচন করবেন নির্বাচকরা।  

আরও পড়ুন- বোর্ড সূত্রে খবর, কোহলিদের কোচ থাকছেন রবি শাস্ত্রীই!