T20 World Cup 2024 Pitch Controversy: এখন আতঙ্কের আমেরিকা, ভয়ংকর মরণফাঁদে ক্রিকেটাররা! বিতর্কের প্রলয় বিশ্বকাপে

New York Faces Brutal Criticism On T20 World Cup 2024 Pitch: নিউ ইয়র্কের পিচ একেবারেই খেলার অযোগ্য়! ঝড় তুললেন প্রাক্তন মহারথীরা।  

Updated By: Jun 6, 2024, 02:51 PM IST
T20 World Cup 2024 Pitch Controversy: এখন আতঙ্কের আমেরিকা, ভয়ংকর মরণফাঁদে ক্রিকেটাররা! বিতর্কের প্রলয় বিশ্বকাপে
কুড়ি ওভারের বিশ্বকাপে বিতর্কের ঝড়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জো বাইডেনের দেশ আমেরিকায় চলছে টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024)। গত রবিবার থেকে শুরু হয়েছে কাপযুদ্ধ। ২০০৭ সালে প্রথমবার হয়েছিল কুড়ি ওভারের আইসিসি-র মহাযুদ্ধ। এবার নবম সংস্করণ। রীতিমতো মেগা ইভেন্ট। প্রথমবার ২০টি দল অংশ নিচ্ছে টুর্নামেন্টে। আমেরিকার সঙ্গে ওয়েস্ট ইন্ডিজও বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে। তবে যে আমেরিকায় খেলা বলতে বোঝে বাস্কেটবল ও রাগবি, সেই আমেরিকায় ক্রিকেট কার্যত নতুন খেলা। ক্রিকেটের প্রচারের জন্য়ই বিশ্বকাপের আয়োজন করছে আমেরিকা। 

আরও পড়ুন: Rohit Sharma: 'স্ত্রীকে বলেছিলাম...' আজও বুক ফাটা আর্তনাদ রোহিতের, ভোলেননি তেইশের ১৯/১১

ক্রিকেট খেলার উপযুক্ত করে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামকে তৈরি করা হয়েছে। এখানে ভারত-পাক সহ মোট ৯টি ম্য়াচ হবে। ৩৪ হাজার দর্শকের বসার ব্য়বস্থা করা হয়েছে। অনেক আসনই অস্থায়ী। অ্যাডিলেডে তৈরি হওয়া চারটি প্রধান পিচ ও হাফ ডজন ড্রপ ইনি সারফেস ইনস্টল করেই খেলা হচ্ছে। তবে এই পিচের স্বাভাবিক হতে বেশ কিছুটা সময় লাগে। দেশ-বিদেশের একাধিক ক্রিকেটাররা আওয়াজ তুললেন খেলার অযোগ্য় পিচ নিয়ে। তাঁরা সাফ বলছেন আতঙ্কের আমেরিকায় ভয়ংকর মরণফাঁদে ক্রিকেটাররা। 

ইরফান পাঠান বিশ্বকাপের সম্প্রচারকারী চ্য়ানেলে বলেন, 'দেখুন আমরা অবশ্য়ই আমেরিকায় ক্রিকেট প্রচার করব। তবে এই পিচ মোটেই নিরাপদ নয় প্লেয়ারদের জন্য়। ভারতে এরকম পিচ হলে, দীর্ঘদিন সেখানে আর খেলাই হত না। এই পিচ মোটেই ভালো নয়। আমরা কথা বলছি বিশ্বকাপ নিয়ে, এই পিচ দ্বিপাক্ষিক সিরিজ খেলারও যোগ্য় নয়।'
 
প্রাক্তন ইংল্য়ান্ড অধিনায়ক মাইকেল ভন তাঁর এক্স হ্য়ান্ডেলে লেখেন, 'শকিং সারফেস! আমেরিকায় ক্রিকেট বেচার গল্পটা দারুণ। ভালোই লেগেছে। কিন্তু নিউ ইয়র্কে এটা কী হচ্ছে! প্লেয়াররা বিশ্বকাপে যেরকম নিম্নমানের পিচে খেলছে, তা মানা যায় না। বিশ্বকাপে খেলার জন্য় কঠোর পরিশ্রম করতে হয়। সেখানে এসে এরকম পিচ পাচ্ছে প্লেয়াররা!'

প্রাক্তন জিম্বাবোয়ের তারকা অ্যান্ডি ফ্লাওয়ার এক স্পোর্টস ওয়েবসাইটে, পিচ নিয়ে মুখ খুলেছেন। তিনি বলেন, 'আমি বলব এই পিচ মোটেই আন্তর্জাতিক ক্রিকেট খেলার উপযুক্ত নয়। এটা ভয়ংকর। বলের বাউন্সে কোনও নিয়ন্ত্রণ নেই। কখনও স্কিড করছে বল। বাউন্স যখন হচ্ছে, তখন ব্য়াটারদের বুড়ো আঙুল, গ্লাভস ও হেলমেটে আঘাত লাগার সম্ভাবনা রয়েছে। যে কোনও ব্য়াটারের জন্য়ই খুব কঠিন।' এখন দেখার আমেরিকার বাকি স্টেডিয়ামের পিচগুলি কেমন আচরণ করে!

আরও পড়ুন: T20 World Cup 2024: নাম উচ্চারণে ভাঙবে দাঁত, বিশ্বকাপে খেলছেন এমনই পাঁচ, OMG!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.