Rohit Sharma: 'স্ত্রীকে বলেছিলাম...' আজও বুক ফাটা আর্তনাদ রোহিতের, ভোলেননি তেইশের ১৯/১১

Rohit Sharma recalls World Cup 2023 Final heartbreak: রোহিত শর্মা আজও ভোলেননি তেইশের ১৯/১১! তাঁর বুকের মধ্য়ে এখনও সেই আর্তনাদ।   

Updated By: Jun 6, 2024, 02:05 PM IST
Rohit Sharma: 'স্ত্রীকে বলেছিলাম...' আজও বুক ফাটা আর্তনাদ রোহিতের, ভোলেননি তেইশের ১৯/১১
রোহিতের বুক ভাঙার কষ্ট আজও রয়ে গেছে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খুব করে চেয়েও পায় না যাঁরা, ভোলেন না কি কখনও তাঁরা! এর উত্তর হ্য়াঁ, বা না হতেই পারে। কোটি কোটি ভারতবাসী যেখানে ১৯ নভেম্বর ২০২৩ তারিখটি ভুলতে পারেননি, সেখানে রোহিত শর্মা (Rohit Sharma) কী করে ভুলে যাবেন! তাঁর নেতৃত্বেই অপ্রতিরোধ্য় টিম ইন্ডিয়া, কোনও ম্য়াচ না হেরে বিশ্বকাপ ফাইনাল খেলেছিল আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। ফাইনালেই তীরে এসে তরী ডুবেছিল।

অস্ট্রেলিয়ার কাছ কাপ খোয়াতে হয়েছিল ভারতকে। বিশ্বকাপ ফাইনালে হাফ ডজন উইকেটে হারে রোহিতবাহিনী। রোহিতের নেতৃত্বে ভারত আরও একটা বিশ্বকাপ খেলছে। ইতিমধ্য়ে আয়ারল্য়ান্ডকে কুড়ি ওভারের বিশ্বকাপের (IND vs IRE 2024, T20 World Cup 2024) প্রথম ম্য়াচে দুরমুশও করে ফেলেছে টিম ইন্ডিয়া। তবে রোহিতের আজও বুক ফাটা আর্তনাদ শোনা যাচ্ছে।

আরও পড়ুন: সাতাশের বিশ্বকাপেও তিনি? আগামীর নীলনকশা থেকে অবসরের ভাবনা, অকপট রোহিত

বিশ্বকাপ ফাইনালের পরদিন যখন আমি ঘুম থেকে উঠি, তখন আমার কোনও ধারণাই ছিল না যে, গতরাতে আমার সঙ্গে কী হয়েছে। আমার স্ত্রীকে বলছিলাম, যা হয়েছে, তা খারাপ স্বপ্ন ছিল বলো! আমার মনে হয় ফাইনাল আগামিকাল। ফাইনালের আগে একটাবারও আমাদের মাথায় হারের চিন্তা আসেনি। সবাই ভেবেছিল  যে, আমরা এগিয়ে যাব একই ভাবে, কারণ আমরা সত্য়িই খুব ভালো ক্রিকেট খেলেছিলাম। ফাইনালের পর আমি ছুটে পালিয়ে এসেছিলাম। মাঝখানে দাঁড়িয়ে থাকার মানসিকতাই ছিল না। ভীষণ ভাবে কাপটা জিততে চেয়েছিলাম। আপনি যখন কিছু মরিয়া হয়ে চান এবংপান না, তখন আপনি হতাশ হয়ে পড়বেন, আপনি রেগে যাবেন এবং আপনার সঙ্গে এই সব নেতিবাচক জিনিস ঘটবে। তখন আপনি বুঝতেও পারবে না যে, জীবনে ঠিক কী ঘটেছে!'
  
১৯৮৭, ১৯৯৯, ২০০৩, ২০০৭, ২০১৫-র পর ২০২৩। ষষ্ঠবারের জন্য় বিশ্বচ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া। ২০ বছর আগের বদলা নিতে পারল না ভারত। ২০০৩ বিশ্বকাপের ফাইনালে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারত খেলেছিল রিকি পন্টিংয়ের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেবার ফাইনালে ভারত হেরেছিল ১২৫ রানে। রোহিতদের সামনে সুযোগ ছিল মধুর প্রতিশোধ নেওয়ার। বদলায়নি ইতিহাস। আহমেদাবাদে অধরাই থাকে 'বদলাপুর'। স্বপ্নভঙ্গ, আবার বছর ২০ পর, বিশ্বসেরা সেই অস্ট্রেলিয়া। ১ লক্ষ ৩০ হাজার দর্শকের প্রবল শব্দব্রহ্ম মিলিয়ে গিয়েছিল নরেন্দ্র মোদী স্টেডিয়ামে!  

আরও পড়ুন: Sunil Chhetri | India vs Kuwait: শেষবার দেশের জার্সিতে সুনীল, মাঠে না এলেও টিভি-ফোনে দেখতে পারবেন খেলা, জানুন বিশদে

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.