নতুন শট আবিষ্কার! নিউ জিল্যান্ডের ব্যাটসম্যানের স্কুপ দেখে অবাক হবেন আপনিও

কিন্তু ৩৬ বছর বয়সী এই কিউই ব্যাটসম্যান যেন স্কুপ শটের সংজ্ঞাই বদলে দিয়েছেন।

Updated By: Nov 29, 2019, 06:06 PM IST
নতুন শট আবিষ্কার! নিউ জিল্যান্ডের ব্যাটসম্যানের স্কুপ দেখে অবাক হবেন আপনিও

নিজস্ব প্রতিবেদন : ডগলাস মারিলিয়ারকে মনে আছে? জিম্বাবোয়ের এই প্রাক্তন ক্রিকেটার ভারতের বিরুদ্ধে একটি ওয়ান-ডে ম্যাচে স্কুপ মেরে অবাক করেছিলেন দর্শকদের। শ্রীলঙ্কার তিলকরত্নে দিলশানও কিন্তু একইরকম শট মেরে জনপ্রিয় হয়ে উঠেছিলেন। কিন্তু এই দুজন ব্যাটসম্যান ছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে আর কোনও ব্যাটসম্যানকে তেমনভাবে নিয়মিত স্কুপ শট মারতে দেখা যায়নি। এবার যেন ফের দিলশান, মারিলিয়রদের জমানা ফিরিয়ে আনলেন একজন নিউ জিল্যান্ডের ক্রিকেটার। অদ্ভুত শট মেরে তিনি এখন আলোচনার কেন্দ্রে। 

নিউজিল্যান্ডের নিল ব্রুম ফোর্ড ট্রফিতে ওটাগোর হয়ে খেলতে নেমেছিলেন। ওয়েলিংটনের বিরুদ্ধে তিনি যে শট মারলেন তা নিয়ে এখন ক্রিকেট সমর্থকদের মধ্যে আলোচনা চলছে। ওয়েলিংটনের হামিশ বেনেটের স্লোয়ার বাউন্সার কিছুটা লাফিয়ে উঠেছিল। নিল বল ফলো করলেন। তার পর মাটি থেকে কিছুটা লাফিয়ে মারলেন স্কুপ শট। বল উইকেটকিপারের মাথার উপর দিয়ে গিয়ে পড়ল বাউন্ডারি লাইনে।

আরও পড়ুন-  অর্ধেক দাড়ি কামিয়ে ছবি পোস্ট! ২৩ লাখ টাকা উপার্জন কালিসের

এতদিন পর্যন্ত ব্যাটসম্যানদের দেখা গিয়েছে হাঁটু গেড়ে বসে স্কুপ মারতে! কিন্তু ৩৬ বছর বয়সী এই কিউই ব্যাটসম্যান যেন স্কুপ শটের সংজ্ঞাই বদলে দিয়েছেন। এদিন ১২৭ বলে ১১২ রানের দুরন্ত ইনিংস খেলেন ব্রুম। ওটাগো নির্ধারিত ৫০ ওভারে করে ২৬২ রান। ম্যাচটা তারা দুরানে জিতে নিয়েছে। 

.