লিগ ওয়ানের ম্যাচে আলভারোকে চড় মেরে নির্বাসিত নেইমার

ম্যাচ শেষে সোশ্যাল সাইটে গঞ্জালেসের বিরুদ্ধে বর্ণবিদ্বেষের অভিযোগ তোলেন নেইমার।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Sep 17, 2020, 01:40 PM IST
লিগ ওয়ানের ম্যাচে আলভারোকে চড় মেরে নির্বাসিত নেইমার
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: লিগ ওয়ানের ম্যাচে মার্সেই-এর বিরুদ্ধে হাতাহাতিতে জড়িয়ে পড়েন নেইমার। মার্সেই ডিফেন্ডার আলভারো গঞ্জালেসের সঙ্গে কথা কাটাকাটির পর তাঁকে থাপ্পড় মেরে বসেন পিএসজি-র ব্রাজিলিয় তারকা নেইমার। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। এরপর সাত ম্যাচ নির্বাচিত হতে পারেন নেইমার! এমন আশঙ্কা করা হয়েছিল। তবে শাস্তি অনেকটাই কম হল, আপাতত দুই ম্যাচের জন্য নির্বাসিত হলেন পিএসজি-র ব্রাজিলিয়ান তারকা।

করোনা মুক্ত হয়ে মাঠে ফিরেই বিতর্কে জড়িয়ে পড়েন পিএসজি-র ব্রাজিলিয় তারকা নেইমার।মার্সেই বনাম পিএসজি ম্যাচের শেষ দিকে মারামারি এবং বাগবিতণ্ডায় জড়িয়ে লাল কার্ড দেখেন দুই দলের মোট পাঁচ জন ফুটবলার। ম্যাচের ইনজুরি টাইমে শেষ মিনিটে তর্কে জড়িয়ে পড়েন দুই দলের দুই আর্জেন্টাইন ফুটবলার লিওনার্দো পারেদেস এবং দারিও বেনদেত্তোর। ফাউলের ঘটনাকে কেন্দ্র করে তর্কে জড়িয়ে পড়েন জর্ডান অ্যামেভি এবং লাভিন। চারজনকেই লাল কার্ড দেখান রেফারি। এর পরেই আলভারো গঞ্জালেস অভিযোগ করেন তাঁকে থাপ্পড় মেরেছেন নেইমার! এই অভিযোগের ভিত্তিতে ভিডিয়ো অ্যাসিট্যান্ট রেফারি অর্থাৎ VAR-র সাহায্য নেন রেফারি। এবং নেইমারকে লালকার্ড দেখান। ম্যাচ শুরুর ১১ মিনিটে হলুদ কার্ড দেখেন নেইমার। কিন্তু নেইমার কেন গঞ্জালেসের মাথায় মেরেছেন সেটা অবশ্য খুঁটিয়ে দেখেননি রেফারি

ম্যাচ শেষে সোশ্যাল সাইটে গঞ্জালেসের বিরুদ্ধে বর্ণবিদ্বেষের অভিযোগ তোলেন নেইমার। পরে গঞ্জালেস অবশ্য সেই অভিযোগ অস্বীকার করলেও বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে ফ্রেঞ্চ ফুটবল অ্যাসোসিয়েশন। কিন্তু লিগ ওয়ানের ম্যাচ চলাকালীন অখেলোয়াড়োচিত আচরণের জন্য শাস্তি এড়াতে পারেনি নেইমার। আপাতত নেইমারকে  দু ম্যাচ সাসপেন্ড করল লিগ ওয়ান কর্তৃপক্ষ।

 

আরও পড়ুন - সচিন-বিরাট থেকে সুশীল-সাক্ষী প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা ক্রীড়াজগতের

.