Copa America 2021: পরিসংখ্যান বলছে Pele র ঘাড়ে এখন নিঃশ্বাস ফেলছেন Neymar

পেলে ব্রাজিলের হয়ে ৯২ ম্যাচে ৭৭ গোল করেছেন।

Updated By: Jun 18, 2021, 04:27 PM IST
Copa America 2021: পরিসংখ্যান বলছে Pele র ঘাড়ে এখন নিঃশ্বাস ফেলছেন Neymar

নিজস্ব প্রতিবেদন: অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে তিতের ব্রাজিল। বৃহস্পতিবার কোপা আমেরিকায় (Copa America 2021) পেরুর ওপর স্টিমরোলার চালিয়ে দিয়েছে সাম্বা বাহিনী। ব্রাজিল চার গোলের মালা পরিয়েছে পেরুকে। আলেক্স সান্দ্রো, এভার্টন রিবিয়েরো, রিচারলিসন ছাড়াও গোলের স্বাদ পেয়েছেন ব্রাজিলের সুপারস্টার নেইমার (Neymar)। আর এই গোলের সুবাদেই নেইমার এখন তাঁর পূর্বসূরী পেলের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন। ব্রাজিলের জার্সিতে আর ১০ গোল করলেই কিংবদন্তি পেলেকে টপকে যাবেন প্যারিস সাঁ জাঁ-র ফুটবলার। 

পেলে ব্রাজিলের হয়ে ৯২ ম্যাচে ৭৭ গোল করেছেন। নেইমার পেরু ম্যাচ নিয়ে দেশের হয়ে ১০৭ বার মাঠে নেমে করলেন ৬৮ গোল। পেলের মতো নেইমারের তিনটি বিশ্বকাপ নেই ঠিকই, এ কথাও সত্যি যে, পেলের থেকে ধারে ও ভারে অনেক পিছিয়ে নেইমার। তবুও তিনি মাইলস্টোনের দোরগোড়ায়। পেলে এবং নেইমার ছাড়া ব্রাজিলের হয়ে একমাত্র রোনাল্ডো করেছেন ৬০-এর অধিক গোল। সর্বকালের সর্বোচ্চ আন্তর্জাতিক গোলদাতাদের তালিকায় নেইমার প্রথম কুড়ির মধ্যেও নেই। তবে আর চার গোল করলে তিনি জার্মানির স্ট্রাইকার মিরোস্লাভব ক্লোজেকে (৭১) টপকে যাবেন।

আরও পড়ুন: Copa America: পেরুকে উড়িয়ে জয় ব্রাজিলের, নেইমারও পেলেন গোল

নেইমার নিজেও কখনও ভাবেননি এত গোল করতে পারবেন! তিনি বলেন, "গোলের এই সংখ্যা আমার কাছে দেশের হয়ে প্রতিনিধিত্ব করার আনন্দের থেকে বেশি নয়, যে খুশি আমি পরিবারের থেকে পাই। ব্রাজিলের ইতিহাসের অংশ হতে পারাটা বিরাট সম্মানের। আমি আজীবন স্বপ্ন দেখেছি ব্রাজিলের হয়ে খেলার। আমি কখনও ভাবিনি এত গোল করতে পারব।" ভেনেজুয়েলাকে হারিয়ে ব্রাজিল পেরুকেও হারিয়ে দিল। বলা ভাল গুঁড়িয়ে দিল। পরপর দুই ম্যাচে গোল পেলেন নেইমার। তিনি শেষ হাফ ডজন ম্যাচে দেশের হয়ে সাত গোল করলেন ও পাঁচ গোল করালেন। ব্রাজিল টানা ৯ ম্যাচ অপ্রতিরোধ্য রইল তিতের কোচিংয়ে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)