Neymar Controversy: বাড়িতেই লেক! ২৮ কোটি ৬০ লক্ষ টাকা জরিমানা দিলেন ব্রাজিলের 'পোস্টার বয়'!

রিও দি জেনেইরোর মেয়রের অফিসের তরফে জানানো হয়েছে, নেইমারের নির্মীয়মাণ প্রাসাদটি শহর থেকে ১৩০ কিলোমিটার দূরে। এই বিলাসবহুল অট্টালিকা তৈরি করতে গিয়ে পরিবেশ আইন লঙ্ঘন করা হয়েছে বলে অভিযোগ। এক নয়, উঠে এসেছে একাধিক অভিযোগ। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 4, 2023, 08:26 PM IST
Neymar Controversy: বাড়িতেই লেক! ২৮ কোটি ৬০ লক্ষ টাকা জরিমানা দিলেন ব্রাজিলের 'পোস্টার বয়'!
নিয়ম ভেঙে বেজায় চাপে নেইমার। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নেইমার (Neymar Jr) এবং বিতর্ক একেবারে সমার্থক হয়ে গিয়েছে। রিও ডি জেনেইরো শহরের কাছে সমুদ্র সৈকতে বিলাসবহুল একটি বাড়ি নির্মাণ করতে গিয়ে পরিবেশ আইন ভেঙেছেন তিনি। সেইজন্য ব্রাজিলের (Brazil)'পোস্টার বয়'-কে ২৮ কোটি ৬০ লক্ষ টাকা জরিমানা দিতে হল। 

গত ২২ জুন প্রথম জানা যায়, রিওর ডি জেনিরোর স্থানীয় কর্তৃপক্ষ নেমারের বিপক্ষে তদন্তে নেমেছে। মূলত, সাত বছর আগে রিও থেকে ১৩০ কিলোমিটার দূরে নিজের পছন্দমতো রাজকীয় এক বাড়ি তৈরি করতে শুরু এই নামী তারকা, যে বাড়ির নাম দেন, নেইমার ম্যানসন।

রিও দি জেনেইরোর মেয়রের অফিসের তরফে জানানো হয়েছে, নেইমারের নির্মীয়মাণ প্রাসাদটি শহর থেকে ১৩০ কিলোমিটার দূরে। এই বিলাসবহুল অট্টালিকা তৈরি করতে গিয়ে পরিবেশ আইন লঙ্ঘন করা হয়েছে বলে অভিযোগ। এক নয়, উঠে এসেছে একাধিক অভিযোগ। যেমন- প্রশাসনের অনুমতি ছাড়া ওই প্রাসাদ নির্মাণে নদীর জল ব্যবহার করা হয়েছে। জলের পথ পরিবর্তনও করা হয়েছে। পাশাপাশি অনুমতি ছাড়া সৈকতের বালি কাজে লাগানো হয়েছে প্রাসাদ তৈরিতে। সরানো হয়েছে পাথরও। সমুদ্র সৈকতের সামনে বিলাসবহুল এই বাড়ি নির্মাণ করতে গিয়ে একাধিক পরিবেশ আইন ভেঙেছেন তিনি।

আরও পড়ুন: Neymar Jr: জেলের গারদে নেইমারের বাবা, বিপাকে ব্রাজিলের 'পোস্টার বয়'! কিন্তু কেন?

আরও পড়ুন: Neymar Jr And Bruna Biancardi: সন্তানসম্ভবা প্রেমিকা ব্রুনার বিশ্বাসভঙ্গ! খোলা চিঠিতে ক্ষমা চাইলেন নেইমার

আড়াই একর জায়গা জুড়ে বাড়িটিতে হেলিপ্যাড, স্পা, জিমসসহ আরও অনেক কিছুই রয়েছে। তবে বাড়ি তৈরির জন্য স্থানীয় পরিবেশ বিভাগের যথাযথ অনুমতি নেওয়া হয়নি বলে অভিযোগ করা হয়েছে। সেখানে একটি কৃত্রিম হ্রদ তৈরি করায় এক আইনজীবী ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে ১ কোটি ৬০ লাখ ব্রাজিলিয়ান রিয়াল জরিমানা করেছেন। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ২৮ কোটি ৬০ লক্ষ টাকা।

রিও দি জেনেইরো শহরের কাউন্সিল সেক্রেটারিয়েট এক বিবৃতিতে জানায়, নেমারের প্রাসাদে এই কৃত্রিম লেক নির্মাণে পরিবেশ আইন লঙ্ঘন হওয়ায় চারটি জরিমানা করেছে মানগারাতিবার টাউন কাউন্সিল। তারা জানায়, ১ কোটি ৬০ লাখ রেইসের (ব্রাজিলের মুদ্রার নাম) বেশি জরিমানা করা হয়েছে।

আইন ভঙ্গ করে এবং পরিবেশ পর্যবেক্ষণ কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে বিলাসবহুল ওই প্রাসাদ বানানোয় প্রথমে নেইমার এবং তাঁর বাবাকে আইনি নোটিস পাঠানো হয়। এরপর নেইমারের বাবাকে গ্রেফতারও করা হয়েছিল। তদন্তে তারকা ফুটবলার ও তাঁর বাবার দোষ প্রমাণিত হয়েছেন। ফলে তাঁর ২৮ কোটি ৬০ লক্ষ টাকা গুণতে হল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.