West Indies: অবসর নিয়েছেন পোলার্ড! এবার এই ক্রিকেটারকে সীমিত ওভারের অধিনায়ক করল উইন্ডিজ

পুরান জানিয়েছেন অধিনায়ক হওয়াই এখনও পর্যন্ত তাঁর কেরিয়ারের সেরা প্রাপ্তি। পুরান এই মুহূর্তে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল খেলছেন। 

Updated By: May 3, 2022, 08:53 PM IST
West Indies: অবসর নিয়েছেন পোলার্ড! এবার এই ক্রিকেটারকে সীমিত ওভারের অধিনায়ক করল উইন্ডিজ
পুরানের হাতে এবার ক্যাপ্টেনসির ব্যাটন

নিজস্ব প্রতিবেদন: ওয়েস্ট ইন্ডিজের (West Indies) তারকা অলরাউন্ডার কায়রন পোলার্ড (Kieron Pollard) গত মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সন্ন্যাস নিয়েছেন। পোলার্ডের পরিবর্তে এবার উইন্ডিজের সীমিত ওভারের ক্রিকেটের দায়িত্ব সামলাবেন বাঁ-হাতি ব্যাটার নিকোলাস পুরান (Nicholas Pooran)। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড মঙ্গলবার সন্ধ্যায় প্রেস বিবৃতি দিয়ে এই ঘোষণা করে দিয়েছে। উইকেটকিপার-ব্যাটার শাই হোপ (Shai Hope) হলেন পুরানের ডেপুটি।

ওয়েস্ট ইন্ডিজ বোর্ড জানিয়েছে, "গতবছর পুরানকে পাওয়া গিয়েছিল পোলার্ডের ডেপুটি হিসাবে। এবার পুরানকে আমরা ওয়েস্ট ইন্ডিজ দলের ওয়ানডে ও টি-২০ ক্যাপ্টেনসির দায়িত্ব তুলে দিচ্ছি। চলতি বছর আসন্ন টি-২০ বিশ্বকাপ ( ICC Men's T20 World Cup 2022) ও আগামী বছর অক্টোবরে পঞ্চাশ ওভারের (ICC Men's Cricket World Cup 2023) বিশ্বকাপে পুরানই ক্যাপ্টেন।" পুরান জানিয়েছেন অধিনায়ক হওয়াই এখনও পর্যন্ত তাঁর কেরিয়ারের সেরা প্রাপ্তি। পুরান এই মুহূর্তে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল খেলছেন। ২৬ বছরের বিগহিটার পুরান এখনও পর্যন্ত দেশের হয়ে ৩৭টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ (১১২১ রান) ও ৫৭টি টি-২০ ম্যাচ (১১৯৪ রান) খেলেছেন।

পোলার্ড গত ২২ এপ্রিল দেশের জার্সি তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১২৩টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ (২৭০৬ রান ও ৫৫ টি উইকেট) ও ১০১টি টি-২০ ম্যাচ (১৫৬৯ রান ও ৪২টি উইকেট) খেলেছেন ক্যারিবিয়ান তারকা। এই মুহর্তে মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) হয়ে আইপিএল খেলার জন্য় পোলার্ড রয়েছেন ভারতে। এই দেশে বসেই ১৫ বছরের আন্তর্জাতিক কেরিয়ারে ইতি টানলেন। পোলার্ড ২০১২ সালে টি-২০ বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজ দলের সদস্য ছিলেন। কিন্তু ২০১৬ সালে চোটের জন্য তাঁর কুড়ি ওভারের বিশ্বকাপ খেলা হয়নি। সেবারও ওয়েস্ট ইন্ডিজ আইসিসি-র এই ট্রফি জেতে। পোলার্ড কখনও টেস্ট ক্রিকেট খেলেননি তাঁর কেরিয়ারে। 

আরও পড়ুন: Cricketers Marry Anchor: সাক্ষাৎকার দিতে গিয়ে সঞ্চালিকার সঙ্গে প্রেম-বিয়ে, তালিকায় একাধিক ক্রিকেটার

আরও পড়ুনHardik Pandya, GT vs PBKS: টস জিতে শিশুর মতো উচ্ছ্বাস হার্দিকের! হতবাক ফ্যানরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)