Ashes 2021-22: ১২ জনের দল ঘোষণা ইংল্যান্ডের! নেই Anderson-Bairstow! কিন্তু কেন?

কেন নেই অভিজ্ঞ অ্যান্ডারসন? ৩৯ বছরের পেসারের কি চোট রয়েছে কোনও? 

Updated By: Dec 7, 2021, 04:46 PM IST
Ashes 2021-22: ১২ জনের দল ঘোষণা ইংল্যান্ডের! নেই Anderson-Bairstow! কিন্তু কেন?
অ্যান্ডারসন-বেয়ারস্টো

নিজস্ব প্রতিবেদন: রাত পোহালেই শুরু ঐতিহ্য়বাহী অ্যাশেজ (Ashes 2021-22) । বুধের সকালে ব্রিসবেনে শুরু অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড (Australia and England) দ্বৈরথ। প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া আগেই প্রথম টেস্টের দল ঘোষণা করে দিয়েছিল। এবার জো রুটের ইংল্যান্ড দল বেছে নিল। তবে প্রথম একাদশ নয়! ১২ জন ক্রিকেটারের নাম ঘোষণা করেছে ইংল্যান্ড। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড জানিয়েছে যে, টসের আগে ১১ জনকে বেছে নেবে তারা। ইংল্যান্ড যে দল বেছে নিয়েছে সেখানে রয়েছে জোড়া চমক! নেই দলের বিশ্ববন্দিত এক নম্বর জোরে বোলার জিমি অ্যান্ডারসন (James Anderson) ও তারকা ব্যাটার-উইকেটকিপার জনি বেয়ারস্টো (Jonny Bairstow)।

আরও পড়ুন: Ashes 2021-22: জানুন সবিস্তারে Full Schedule, Squad And Venues, Broadcast Details

কেন নেই অভিজ্ঞ অ্যান্ডারসন? ৩৯ বছরের পেসারের কি চোট রয়েছে কোনও? ইসিবি বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছে, "জিমি খেলার জন্য় ফিট। কোনওরকম চোট নেই ওর। ছয় সপ্তাহে পাঁচটি টেস্ট রয়েছে। আমাদের পরিকল্পনায় রয়েছে ওকে দ্বিতীয় টেস্ট (অ্যাডিলেড) থেকে খেলানোর।" অ্যান্ডারসনের না খেলার প্রসঙ্গে ইংল্যান্ডের ভাইস-ক্যাপ্টেন জস বাটলার বিবিসি-কে বলেন,"জিমি খেলছে না। তবে ও একদম ফিট। এটা সতকর্তামূলক।"ইংল্যান্ড দলে অলি পপ রয়েছেন এবং তিনি চলতি বছর শুরুর দিকে ভারতে ভাল পারফর্ম করেছেন। সেহেতু সিনিয়র ব্যাটার বেয়ারস্টোর চেয়ে তাকেই এগিয়ে রাখছে ইংল্যান্ড। হাসিব হামিদ ইনিংস ওপেন করবেন ররি বার্নসের সঙ্গে। সেক্ষেত্রে জ্যাক ক্রলের থেকে এগিয়ে রয়েছে বার্নস। অন্যদিকে ইংল্যান্ডের একজন ক্রিকেটারের দিকে তাকিয়ে গোটা ক্রিকেটবিশ্ব। তিনি বেন স্টোকস (Ben Stokes)। চলতি বছর মানসিক স্বাস্থ্যের কারণে খেলা থেকে বিরতি নিয়েছিলেন। আবার তিনি ফিরে এসেছেন। তাঁর থেকে আগুনে ক্রিকেট দেখার অপেক্ষায় সকলে। ইংল্য়ান্ডের বেছে নেওয়া দলের প্রথম সাত ক্রিকেটারের জায়গা সম্ভবত বদলাবে না। রুটকে শুধু ভাবতে হবে তিনি চারজন জোরে বোলারকে খেলাবেন নাকি তিনজন পেসার ও একজন স্পিনারকে নিয়ে খেলাবে! দলে বাঁ-হাতি স্পিনার জ্যাক লিচ রয়েছেন।

 
ইংল্যান্ড (England): জো রুট (Joe Root (c), স্টুয়ার্ট ব্রড (Stuart Broad), ররি বার্নস (Rory Burns), জস বাটলার (Jos Buttler), হাসিব হামিদ (Haseeb Hameed), জ্যাক লিচ (Jack Leach), দাভিদ মালান (Dawid Malan), অলি পপ (Ollie Pope), অলি রবিনসন (Ollie Robinson), বেন স্টোকস (Ben Stokes), ক্রিস ওকস (Chris Woakes) ও মার্ক উড (Mark Wood)

অস্ট্রেলিয়া (Australia): মার্কাস হ্য়ারিস (Marcus Harris), ডেভিড ওয়ার্নার (David Warner), মার্নাস লাবুশানে (Marnus Labuschagne), স্টিভ স্মিথ (Steve Smith), ট্র্যাভিস হেড (Travis Head), ক্যামেরন গ্রিন (Cameron Green), অ্যালেক্স ক্যারে (Alex Carey), প্যাট কামিন্স (Pat Cummins (C), মিচেল স্টার্ক (Mitchell Starc), ন্যাথান লিয়ঁ (Nathan Lyon) ও জোশ হ্য়াজেলউড (Josh Hazlewood)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)