ধোনির সঙ্গে তুলনা একেবারেই পছন্দ নয় আকবরের

অধিনায়কোচিত ইনিংস খেলে দেশকে প্রথম বিশ্বকাপ এনে দিয়েছেন তিনি।

Updated By: Feb 13, 2020, 10:18 AM IST
ধোনির সঙ্গে তুলনা একেবারেই পছন্দ নয় আকবরের

নিজস্ব প্রতিবেদন:  রবিবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালের মঞ্চে ইতিহাস গড়েছেন বাংলাদেশের অধিনায়ক আকবর আলি। অধিনায়কোচিত ইনিংস খেলে দেশকে প্রথম বিশ্বকাপ এনে দিয়েছেন তিনি। যেভাবে ঠাণ্ডা মাথায় দেশকে বিশ্বকাপ এনে দিয়েছেন আকবর আলি তাতে অনেকেই তাঁকে 'ক্যাপ্টেন কুল' অর্থাত্ মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা শুরু করে দিয়েছেন। কিন্তু ধোনির সঙ্গে একেবারেই তুলনা চাননা বিশ্বজয়ী আকবর।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালে ভারতের ১৭৮ রানের টার্গেট তাড়া করতে নেমে পর পর পর উইকেট হারিয়ে যখন চাপে পড়ে যায় বাংলাদেশ, ঠিক তখনই মাথা ঠাণ্ডা রেখে অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলেন তিনি। ম্যাচের সেরাও হন তিনিই। ২০১১ সালের বিশ্বকাপ ফাইনালে ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ঠাণ্ডা মাথায় দেশকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি দুরন্ত ইনিংস খেলে দেশকে বিশ্বকাপ জিতিয়েছিলেন। আকবরের ইনিংসের সঙ্গে অনেকেই ধোনির সেদিনের ইনিংসের তুলনা করতে থাকেন! তাই আকবরকে ধোনির সঙ্গে তুলনা করে 'ক্যাপ্টেন কুল' বলতে শুরু করে অনেকেই।

 

তবে এই তুলনাটা একেবারেই না পসন্দ আকবরের। বুধবারই ট্রফি নিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। দেশে ফিরেই বীরের সম্মান পেয়েছেন তাঁরা। এরপরই আকবর আলি বলেন, "মাত্র একটা ইনিংসের নিরিখে ধোনির মতো কিংবদন্তির সঙ্গে আমার তুলনা একেবারেই চাই না।"

 

আরও পড়ুন - ঘরে ফিরলেন বিশ্বজয়ীরা, বাইশ গজের নায়কদের বরণ করে নিল বাংলাদেশ

.